সুলতানাকে প্রত্যাহার, কুড়িগ্রামের নতুন ডিসি রেজাউল করিম

সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে গভীর রাতে বাড়ি থেকে তুলে নিয়ে জেল-জরিমানা দেয়ার ঘটনায় কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনকে প্রত্যাহার করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার জারি করা ওই আদেশে সুলতানা পারভীনকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। এছাড়া, পৃথক আরেক আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. রেজাউল করিমকে কুড়িগ্রামের নতুন ডিসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

এর আগে রবিবার জারি করা এক প্রজ্ঞাপনে সাংবাদিক আরিফকে নির্যাতনে জড়িত কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার নাজিম উদ্দিন এবং সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা ও এস এম রাহাতুল ইসলামকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করার আদেশ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

উল্লেখ্য, অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে শুক্রবার রাতে শহরের চড়য়াপাড়া এলাকার বাড়ি থেকে তুলে নিয়ে রাতেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক বছরের কারাদণ্ড ও জরিমানা করা হয়। এ ঘটনার পর দেশব্যাপী সমালোচনার মুখে পড়েন ডিসি সুলতানা পারভীন। রবিবার জামিন পাওয়ার পর সাংবাদিক আরিফুল জানান, আটক করে নিয়ে যাওয়ার সময় তাকে ‘ক্রসফায়ারে’ দেয়ার হুমকি দেয়া হয়েছিল এবং হাত ও চোখ বাঁধা অবস্থায় জেলা প্রশাসক কার্যালয়ের একটি কক্ষে নিয়ে তাকে বিবস্ত্র করে অমানুষিক নির্যাতন চালানো হয়। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান