সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একইসাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও। বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটর দর কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০১৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫১৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৯টির, দর কমেছে ১৬১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৯৪ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৮৩ কোটি ৪৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪১১ কোটি ৩৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৯২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৭০ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৫৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৩টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর। আজ সিএসইতে ৭৩ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।