সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সূচকের সঙ্গে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে ৫ হাজার ৩৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২১১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৪৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩ টির, দর কমেছে ১৬৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮০টির।

ডিএসইতে ৬০২ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ৪৫ কোটি ৮৬ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। আগেরদিন লেনদেন হয়েছিল ৫৫৬ কোটি ৪২ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৪০ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ৪১৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, দর কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।