সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। আগের দিন ২৭ শত কোটি টাকার লেনদেন হলেও আজ সামান্যই কমে সাড়ে ২৬ শত কোটি টাকার লেনদেন হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৬৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৯৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২০৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৯ টির, দর কমেছে ১৪৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ২ হাজার ৬৬৭ কোটি ৯১ লাখ টাকা টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩২ কোটি ৬৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৭০০ কোটি ৫৫ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৯.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৮৫.৩৩ পয়েন্টে। সিএসইতে ৩১৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৫টির দর বেড়েছে, কমেছে ১২০টির আর ২৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১৪ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।