সূচক মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক .০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক .৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৮৩ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০ টির, দর কমেছে ১৫৭ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

ডিএসইতে ৭৭৬ কোটি ৬৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫২৩ কোটি ১৭ লাখ টাকা কম। আগের দিনি লেনদেন হয়েছিল ১ হাজার ২৯৯ কোটি ৮৪ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭১১ পয়েন্টে। সিএসইতে ২৪২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০২টির দর বেড়েছে, কমেছে ৯৬টির আর ৪৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৩ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।