সৌম্য সরকারের গায়ে হলুদ

আত্মীয়, অনাত্মীয় পরিবেষ্টিত হয়ে গঙ্গাবরণের মধ্য দিয়ে গায়ে হলুদ আর শুদ্ধ গঙ্গাজলে স্নাত হলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটসম্যান সৌম্য সরকার। ঢাক ঢোল কাশীর বাদ্য আর হুলুধ্বনিতে মুখরিত হয়ে উঠলো সাতক্ষীরা শহরের মধ্য কাটিয়ার ‘লাল সবুজ’ বাড়িটি। এয়োগন তাকে হলুদ মাখিয়ে বরণ করে গঙ্গাজলে স্নিগ্ধ করে তোলেন। এই একই হলুদ নিয়ে কনে প্রিয়ন্তি দেবনাথ পূজার বাড়িতে যান স্বজনরা। সেই হলুদেই স্নাত হন কনে পূজা।

বুধবার দুপুরে মঙ্গলধ্বনি ঢাক শাখ সানাই আর বাদ্য বাজনায় উদ্ভাসিত হয়ে ওঠে সৌম্যর বাড়িটি। পরে বর সৌম্য সরকার তার সহযাত্রীদের নিয়ে রওনা হন খুলনায় কনের বাড়িতে। শুক্রবার রাতে বিবাহ পরবর্তী বৌভাত ও সংবর্ধনা অনুষ্ঠিত হবে সাতক্ষীরার মোজাফফর গার্ডেনে। সৌম্যর বাবা কিশোরী মোহন সরকার বলেন, বিকাল সাড়ে ৩টার দিকে মঙ্গলধ্বনি ঢাক শাখ সানাই আর বাদ্য বাজন বাজিয়ে খুলনার উদ্দেশ্যে রওনা হয় বরযাত্রীরা। এর আগে গত শুক্রবার সাতক্ষীরা শহরের মধ্য কাটিয়া এলাকায় নিজের বাড়িতে সম্পন্ন হয় তার আশীর্বাদ অনুষ্ঠান।

পূজা ঢাকার একটি ইংলিশ মিডিয়াম কলেজ থেকে এ বছর ‘ও’ লেভেল পরীক্ষা দিয়েছে। তার বাবা গোপাল দেবনাথ পেশায় একজন ব্যবসায়ী। তার গ্রামের বাড়ি খুলনা শহরের টুটপাড়াতে। বর্তমানে বাবার সাথে বসবাস করেন ঢাকাতে। তিন বোনের মধ্যে প্রিয়ন্তি দেবনাথ পূজা সবার ছোট। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান