স্পট মার্কেটে যাচ্ছে ৩ কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের ৩ কোম্পানি স্পট মার্কেটে যাচ্ছে। এর মধ্যে দুটি বীমা খাতের,অপর অর্থ বিনিয়োগ খাতের।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স:
পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড স্পট মার্কেটে যাচ্ছে।
ডিএসই সূত্রে পাওয়া।

আগামী ৪ এবং ৭ মে টানা ২ কার্যদিবস স্পট মার্কেটে লেনদেন করবে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড । এ কারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ মে।

প্রসঙ্গত, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিলো। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৯৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৩৬ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ মে অনুষ্ঠিত হবে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স
পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড স্পট মার্কেটে যাচ্ছে।

ডিএসই সূত্রে পাওয়া তথ্য। আগামী ৪ এবং ৭ মে টানা ২ কার্যদিবস স্পট মার্কেটে লেনদেন করবে পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড । এ কারণে রেকর্ড ডেটনির্ধারণ করা হয়েছে ৮ মে।

প্রসঙ্গত, পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিলো।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৫ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩১ টাকা ৬০ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ মে অনুষ্ঠিত হবে।

বিডি ফাইন্যান্স:
পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড স্পট মার্কেটে যাচ্ছে।
ডিএসই সূত্রে তথ্যে জানায়, আগামী ৪ এবং ৭ মে টানা ২ কার্যদিবস স্পট মার্কেটে লেনদেন করবে বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড । এ কারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ মে।

প্রসঙ্গত, বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছিলো।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩২ পয়সা। আর এককভাবে হয়েছে ১ টাকা ১১ পয়সা। একই সময়ে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৯৪ পয়সা; আর এককভাবে হয়েছে ১৫ টাকা ১৪ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ মে অনুষ্ঠিত হবে।

আজকের বাজার:এলকে/এলকে/৩রা মে,২০১৭