স্বাধীনতা দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢল

মাহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রথম প্রহরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে মানুষের ঢল নামে। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিতে আসেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। রাত সাড়ে ১১ টা থেকে টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে মানুষের সমাগম বাড়তে থাকে।
স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুস্পস্তবক অর্পণ করে গোপালগঞ্জে স্বাধীনতা দিবসের কর্মসূচির সূচনা করেন। এরপর পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা , জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তারপর একেএকে মুক্তিযোদ্ধা সংসদ, গোপালগঞ্জ জেলা পরিষদ, গোপালগঞ্জ পৌরসভা, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ,ও সহযোগী সংগঠন, টুঙ্গিপাড়া পৌরসভা, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ ও প্রশাসন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান, কৃষি গবেষণা ইনস্টিটিউটের গোপালগঞ্জ কৃষি গবেষণা কেন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক, শ্রমজীবী, পেশাজীবী সংগঠন, সরকারি দপ্তর, প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ফুলে ফুলে ছেয়ে যায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদী।
এরপর পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু, ৭৫ এর ১৫ আগস্টের শহীদ ও ৭১ এ মাহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।
এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য, দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় প্রার্থনা করা হয়।
দোয়া মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদের পেস ইমাম মাওলানা নওয়াব আলী।
এ কর্মসূচিতে প্রশাসন ,পুলিশ, বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তা , আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে রাত ১ টা পর্যন্ত চলে শ্রদ্ধা নিবেদন ।
আজ বোববার সকাল ১০ টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে স্বাধীনতা দিবসের শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে ছাত্রলীগ, যুবলীগ, টুঙ্গিপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো হয়। এপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, দপ্তর , সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও দেশের বিভিন্ন জেলা থেকে আগত মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ নেতা কর্মী, সমর্থক এবং সাধারণ মানুষ বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে জাতীয় দিবসের বিন¤্র শ্রদ্ধা নিবেদন করেন।
বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদের পেস ইমাম মাওলানা নওয়াব আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের জাতির মহান স্থপতি। তাই স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায় মানুষের ঢল নামে। এরপর সকাল ১০ টার পর থেকে হাজার হাজার মানুষ বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। সারাদিন এ শ্রদ্ধাা নিবেদন চলবে।
টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ ইলিয়াস হোসেন বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তার জন্য আমরা স্বাধীন দেশ পেয়েছি। তিনি আমাদের জাতির পিতা। স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে তাঁর স্মৃতির প্রতি আমরা গভীর শ্রদ্ধা নিবেদন করেছি। এ শ্রদ্ধা নিবেদনে মানুষের ঢল নামে টুঙ্গিপাড়ায়। রাতে ১ টার দিকে শ্রদ্ধা নিবেদন শেষ হয়। আবার সকাল থেকে শ্রদ্ধা নিবেদন শুরু হয়। সরাদিন শ্রদ্ধা নিবেদন চলবে। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে টুঙ্গিপাড়াকে বর্ণিল সাজে সাজানো হয়। সর্বত্র বিরাজ করছে সাজসাজ রব। এখানে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। টুঙ্গিপাড়ার মানুষ স্বাধীনতার দিবস উৎসব মুখর পরিবেশে উদযাপন করছে।