সড়ক দূর্ঘটনারোধে মোটরবাইকের র‌্যালি

সড়ক দূর্ঘটনারোধে রাজধানীতে মোটরবাইকের র‌্যালি হয়েছে। জাতিসংঘ ঘোষিত ‘গ্লোবাল রোড সেফটি উইক’ উদযাপন উপলক্ষ্যে ব্র্যাকের ব্যবস্থাপনায় এ র‌্যালি সম্পন্ন হয়েছে। ‘জীবন বাঁচাও, গতি কমাও’ স্লোগানে এ র‌্যালি আয়োজন করা হয়।

শনিবার,১৩ মে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে সকাল ১১টায় এ র‌্যালির যাত্রা শুরু হয়, যা শেষ হয় বনানি রেলষ্টেশনে। এতে রোড রাইডারস জেড (আরআরজেড) সংগঠনের ১০০টি বাইক অংশগ্রহণ করে। র‌্যালিতে সচেতনতামূলক ব্যানার, ফ্লাগ ও প্ল্যাকার্ডসহ ব্যবহার করা হয়। এক্ষেত্রে আবাসিক এলাকায় ৩০ কিলোমিটারের গতি বেশি নয়, জীবন বাঁচাও, গতি কমাও ইত্যাদি স্লোগান থাকে।

র‌্যালির উদ্বোধনীতে ব্র্যাকের পরিচালক নাজমুল হোসেন বলেন, সড়ক দূর্ঘটনার ৩টির মধ্যে ১টি ঘটে দ্রুতগতিতে গাড়ি চালানোর কারণে। এই কারণেই আমরা স্লো ডাউন স্লোগানে র‌্যালি করছি। একইসঙ্গে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চালানোর প্রচার করছি। তবে ৩০ কিলোমিটার গতি সবক্ষেত্রে নয়। বিশেষ করে স্কুল, হাসপাতাল, আবাসিক, বাজার ইত্যাদি ক্ষেত্রে। তিনি আরও বলেন, সড়ক দূর্ঘটনার বড় একটি অংশ মোটরবাইক। এক্ষেত্রে নিজেরাও কারণ হয়, আবার অন্যরা কারণ হয়ে দাঁড়ায়। তাই র‌্যালিতে অংশগ্রহণ করা বাইকারদেরও সচেতন হওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

র‌্যালিতে বিআরটিএ চেয়ারম্যান মশিউর রহমান, ড্যানিশ অ্যাম্বাসেডর মিকেল হেমনিটি উইন্থার, রাজধানীর পশ্চিমের ট্রাফিক ডিসি লিটন কুমার সাহাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আজকের বাজার:এলকে/এলকে/১৩ মে,২০১৭