হাওরের পানির বিষাক্ততার কারণ খুজতে হবে:ট্রুথ পার্টি

হাওরের পানিতে বিষাক্ততা,এ যেন এক রহস্যময় ঘটনা উল্লেখ করে ট্রুথ পার্টির চেয়ারম্যান,সাবেক সাংসদ গোলাম হাবিব বলেন,লাখ লাখ হেক্টর ফসলি জমি,হাজার হাজার মাছ ও গাছপালা ধ্বংস হলো,কিন্তু সরকার বা বিশেষজ্ঞদের কোন সঠিক ব্যাখ্যা নেই। যেন অসহায় সবাই রহস্যে ঘেরা ”ফ্ল্যাশফ্ল্যাড” এর কাছে। আজ,৩রা মে পল্টনে পার্টির অস্থায়ী কার্যালয়ে শ্রম দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গোলাম হাবিব বলেন,এতে দেশি-বিদেশি কারো হাত আছে কিনা,তা খতিয়ে দেখা দরকার। শুধু কর্মকর্তাদের বরখাস্ত করেই সমাধান হবে না দাবি করে ট্রুথ পার্টির চেয়ারম্যান বলেন,পানির বিষাক্ততা কোথা থেকে এলো,তা খুজে বের করুন। এর বিরুদ্ধে কঠোরহস্তে ব্যবস্থা নিন। তিনি বলেন,জনগণের মনে প্রশ্ন কেন সময় মতো নজর দেয়া হলো না? সময় ক্ষেপন করে কেনইবা ক্ষতির মাত্রা বা পরিমাণ বাড়ানো হলো?

মালিক-শ্রমিকের ব্যবধান কমিয়ে আনতে তার দল কাজ করবে উল্লেখ করে ট্রুথ পার্টির চেয়ারম্যান বলেন,বাজার পরিস্থিতি অনুযায়ী শ্রমিকের দৈনন্দিন চাহিদা মেটানোর ব্যবস্থা নিশ্চিত করতে হবে। শ্রমিকের নূন্যতম উন্নতর জীবন ব্যবস্থা নিশ্চিত করতে সময় উপযোগী বেতন বা মজুরি কাঠামো প্রতিষ্ঠা করতে হবে।

এতে দলের মহাসচিব এ টি এম গোলাম মাওলা চৌধুরী বলেন,ভারত আমাদের ঘনিষ্টতম বন্ধু,প্রভু নয়। তারা আমাদের বিপদে ফেলতে পারে না। সহযোগিতা করতে পারে। তাই হাওরে পাহাড় থেকে ধেয়ে আসা পানিতে কি বিষাক্ততা কে মেশালো তা তারাই জানাতে পারে। তিনি বলেন,ট্রুথ পার্টি বিশ্বাস করে বাংলাদেশের মানুষের প্রতি ভারতীয় রাজনীতির ভালোবাসা রয়েছে,সুতরাং এদেশের অসহায় মানুষের কল্যাণে অন্তত; এই বিষয়ে সহযোগিতা হাত বাড়িয়ে দিন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ট্রুথ পার্টির সিনিয়র সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী নেতা আবু সৈয়দ, শাহ আলম হাওলাদার, নুরুল কাদের চৌধুরী, জহিরুল ইসলাম, মাওলানা নুরুল কাদের সিদ্দিকী, শহিদুল হাই হাইছুর ও তাইফুন নাহার রোজীসহ আরো অনেকে।

আজকের বাজার:এলকে/এলকে/৩রা মে,২০১৭