হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুন লেগে দগ্ধ হলেন চিকিৎসক দম্পতি

রাজধানীর হাতিরপুলের একটি বাসায় জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চিকিৎসক দম্পতি ডা. রাজিব ভট্টাচার্য (৩৬) ও তার স্ত্রী ডা. অনূসূয়া ভট্টাচার্য (৩২) দগ্ধ হয়েছেন।

বাসস’র ঢাকা মেডিকেল সংবাদদাতা জানান, রাজিবের শরীরের ৮৭ শতাংশ ও তার স্ত্রীর ২০ শতাংশ দগ্ধ হয়েছে। রাজিবের অবস্থা সঙ্কটাপন্ন। স্ত্রীর অবস্থাও গুরুতর। তিনি আরও জানান, মঙ্গলবার (২১ জুলাই) দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তারা হাতিরপুল ইস্টার্ন প্লাজার পেছনের একটি বাড়ির তৃতীয় তলায় ভাড়া থাকেন। রাজিব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোসার্জারি বিভাগের চিকিৎসক এবং তার স্ত্রী শ্যামলির সেন্ট্রাল মেডিক্যাল চক্ষু বিভাগের চিকিৎসক।

মেডিকেল সংবাদদাতা জানান, মঙ্গলবার রাতে রাজিব একটি বড় বোতল থেকে ছোট বোতলে জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার ঢালছিলেন তখন বোতল থেকে স্যানিটাইজার পড়ে গেলে মুখে থাকা সিগারেট বা মশার কয়েল থেকে আগুন ধরে যায়। এতে রাজিব দগ্ধ হয়। এসময় তাকে বাঁচাতে গিয়ে স্ত্রীও দগ্ধ হন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান