১০০তম পর্বে ‘অচেনা’ কপিল

আজকেরবাজার ডেস্ক: কপিলের এই চেহারা অনেকের কাছেই অচেনা ঠেকেছে। একশতম পর্বে এসে দেখা গেল, সমস্ত অহংকার বাদ দিয়ে নিজের প্রাক্তন সহকর্মীদের ধন্যবাদ জানালেন তিনি।

এত দিন দর্শকরা দেখে এসেছেন দুই বন্ধুর শত্রু হয়ে ওঠার কাহিনি। জেনেছে, কী ভাবে এক সময়ের বন্ধুবৎসল সহকর্মী কপিল শর্মা এবং সুনীল গ্রোভার মেতে উঠলেন একে অন্যের সাথে নোংরা খেলায়। কিন্তু ‘দা কপিল শর্মা শো’ – এর শততম পর্বে কপিলের মুখে পরোক্ষে শোনা  গেল সেই প্রাক্তন সহকর্মী তথা বন্ধুর প্রতি কৃতজ্ঞতার সুর।

কপিল যখন নিজের বক্তব্য রাখছেন, তখন যথেষ্ট আবেগপ্রবণ লাগছিল তাঁকে। তিনি বলেন, ‘আজ আমাদের শততম পর্ব। আমি আমার দর্শকদের ধন্যবাদ জানাতে চাই, সেই সঙ্গে যে সমস্ত সেলিব্রিটিদের যারা ক্রীড়া জগতের হোন বা বলিউডের, সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি আমাদের অন-স্টেজ টিম, ব্যাক স্টেজ টিমের প্রত্যেক সদস্য যারা আমাদের সঙ্গে রয়েছেন, এবং যারা আমাদের ছেড়ে চলে গিয়েছেন তাদের সকলকেই আমি ধন্যবাদ জানাই।’

কপিলের এই বক্তব্যে সবাই মনে করছেন, ‘যারা আমাদের ছেড়ে চলে গিয়েছেন’ বলতে সুনীলের দিকেই ইঙ্গিত করেছেন কপিল। সেই সঙ্গে নাম না বলে চন্দন প্রভাকর এবং আলি আসগরের মতো প্রাক্তন সহকর্মীদের প্রসঙ্গও তুলেছেন । চন্দন, আলিরাও সুনীলের পদাঙ্ক অনুসরণ করে কপিল শর্মার শো ছেড়ে চলে গিয়েছেন। তাঁদের সবাইকেই সেঞ্চুরি পর্বে ধন্যবাদ জানালেন কপিল।

কপিলের এই চেহারা অনেকের কাছেই অচেনা ঠেকেছে। মার্চ মাসেই অস্ট্রেলিয়া থেকে ফেরার সময় প্লেনের মধ্যে সুনীলের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন কপিল। অভিযোগ ওঠে, সুনীলের দিকে শুধু যে কটূক্তি করেছেন কপিল তা-ই নয়, তার গায়ে হাতও তুলেছেন। এর পরেই কপিলের সংগ ত্যাগ করার সিদ্ধান্ত নেন সুনীল। তার পথ অনুসরণ করে আরো অনেকেই কপিলের শো ছেড়ে চলে যান। বলা হয়, তারকা খ্যাতি পেয়ে তিনি ব্যাপরোয়া হয়ে গেছেন। ফলে একর পর এক সহকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করছেন। কিন্তু শততম পর্বে দেখা গেল, তার  প্রাক্তন সব সহকর্মীদের ধন্যবাদ জানাতে ভ’ল করেন নি কপিল।

সে সময় উপস্তিত ছিলেন সো এর মধ্য মনি নভজ্যোত সিংহ সিধু। তিনি তার বক্তব্যে বলেন দলের মধ্যে ঐক্য ও সম্প্রীতি বজায় রাখার কথা। সিধুকে স্বভাবসিদ্ধ ভঙ্গীতে উপমা-সহকারে বলতে শোনা যায়, ‘ভগবানের দোহাই, এই ফুলের তোড়াকে ভেঙে পড়তে দেবেন না। এই ফুলের তোড়া তোমারও না, আমারও না, এ সারা দেশের, সারা বিশ্¦ের দর্শকদের।’
বিশেষ এই পর্বে, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের সদস্যরা। বেদা কৃষ্ণমূর্তি, মিতালি রাজ, হরমনপ্রীত কৌর এবং ঝুলন গোস্বামীর সঙ্গে হাসিঠাট্টায় মেতে ওঠেন কপিল।
সূত্র:এবেলা,কলকাতা
আজকেরবাজার: সালি / এলকে / ২৩ এপ্রিল ২০১৭