১৬৬ কোটি টাকা ব্যয়ে নতুন ইউনিট করবে মোজাফ্ফর হোসেন

১৬৬ কোটি টাকা ব্যয়ে নতুন ইউনিট করতে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড। নতুন এই ইউনিট করার জন্য ইসলামিক ডেভলপমেন্ট ব্যাংক থেকে ঋণ নিয়েছে কোম্পানিটি।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, ১৬৬ কোটি টাকা ব্যয়ে নতুন রিং স্পিনিং ইউনিট করবে। এর মধ্যে ১০৬ কোটি টাকা ঋণ দিচ্ছে ইসলামিক ডেভলপমেন্ট ব্যাংক। আর বাকি টাকা কোম্পানির রিজার্ভ থেকে দেওয়া হবে।

সূত্র মতে, বর্তমানে কোম্পানিটি ২০ কাউন সুতা তৈরি করে। নতুন এই ইউনিটের মাধ্যমে ১০০ কাউন পর্যন্ত সুতা তৈরি করতে পারবে। নতুন এই ইউনিটটি হবে ৪০ হাজার স্পিন্ডেলের। উল্লেখ্য, কাউন হলো মোটা ও চিকন সুতা পরিমাপক। এ বিষয়ে কোম্পানি সচিব শাহজুল ইসলাম অর্থসূচককে বলেন, ব্যবসা সম্প্রসারণের জন্যই উদ্যোগ নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। ব্যবসা সম্প্রসারণের জন্য যে টাকা প্রয়োজন- সেটি কোম্পানির রিজার্ভ ও ব্যাংক থেকে ঋণ নিয়ে নতুন ইউনিট স্থাপন করা হচ্ছে।

উল্লেখ, ২০১৪ সালে কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। সর্বশেষ প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর ১৬) সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২ পয়সা। গত বছরের একই সময়ে এটি ছিল ৬২ পয়সা। এ হিসাবে আলোচ্য সময়ে ইপিএস বেড়েছে ২০ পয়সা বা ৩২ দশমিক ২৫ শতাংশ।

সুত্র: অর্থসূচক