১৬ বছর বয়সে প্রেমিকের কাছে ধর্ষিত হয়েছিল পদ্মলক্ষ্মী

আমেরিকান লেখিকা, অভিনেত্রী ও মডেল পদ্মলক্ষ্মী তার আরেকটি পরিচয় হল তিনি ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ লেখক সালমান রুশদির সাবেক স্ত্রী। তিনি জানালেন, মাত্র ১৬ বছর বয়সে তিনি প্রেমিকের কাছে ধর্ষণের শিকার হয়েছিলেন। এখন ৩২ বছরে পা দেওয়া এই অভিনেত্রী নিজেই সেই নিষ্ঠাচারের বর্ণনা দিয়েছেন।

পদ্মলক্ষ্মী জানান, ১৬ বছর বয়সেই প্রেমিকের কাছে ধর্ষণের শিকার হয়েছি কিন্তু পরিবার, বন্ধুবান্ধব কাউকেই আমি এ ঘটনা সম্পর্কে জানতে দেইনি।

তিনি আরও জানান, আমাকে রাতে প্রেমিকের অ্যাপার্টমেন্টে নিয়ে গিয়েছিলো। তখনই প্রেমিক আমাকে ধর্ষণ করেন। তখন আমি চিৎকার করে প্রেমিককে বলেছিলাম, দয়া করে এটা করো না। কিন্তু আমার প্রেমিক শুনেননি আমার কথা। আমাকে জোর পূর্বক ভাবে ধর্ষণ করে বাড়িতে নামিয়ে দিয়ে যান।

আমেরিকান লেখিকা বলেন, বিষয়টি নিয়ে দীর্ঘ সময় ধরে অপরাধবোধে ভুগতে হয়েছে আমাকে । তখন আমার বয়স ছিল মাত্র ১৬। বিষয়টি ধর্ষণ- এটা বুঝতেই আমার অনেক সময় লেগেছিল।

পদ্মলক্ষী বলেন, মাকে না, বন্ধুদের না, পুলিশকেও না, কাউকেই এ ঘটনা আমি জানাইনি। ১৯৮০ এর দশকে ধর্ষণ নিয়ে প্রতিবাদ জানানোর ভাষা আমাদের জানা ছিল না। আর জানালে অভিভাবকরা অবশ্যই বলতেন।

পদ্মলক্ষী আরও জানান, ৭ বছর বয়সেও তাকে যৌন হেনস্থার শিকার হতে হয়েছে। এক আত্মীয় তাকে আপত্তিকরভাবে স্পর্শ করতো এবং তার হাত নিয়ে নিজের গোপনাঙ্গের ওপর রাখতো। এটা মা ও সৎ বাবাকে জানানোর পর তাকে ভারতে দাদা-দাদির কাছে পাঠিয়ে দেয়া হয়।

আজকের বাজার/এএল