২৫০ কোটি টাকার বন্ড ইস্যু করবে ইউনিয়ন ক্যাপিটাল

ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের কোম্পানি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের পরিচালনা বোর্ড ২৫০ কোটি টাকার বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। আজ,৭ মে, রোববার কোম্পানির ২৩৭তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানি সূত্রে পাওয়া তথ্যে জানা গেছে, এ বন্ডটি হবে আনসিকিউরড সাব-অর্ডিনেন্ট রিডিমেবল নন-কনভারটেবল বন্ড। অর্থাৎ এ বন্ড ইস্যুর বিপরীতে কোনো জামানত রাখবে না ইস্যুকারী প্রতিষ্ঠান। নির্দিষ্ট মেয়াদ শেষে এটি অবসায়িত হবে। এই বন্ড কোনোভাবেই শেয়ারে রূপান্তর হবে না।

প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ড বিক্রি করা হবে। এই বন্ডের মেয়াদ হবে ৭ বছর। তবে গ্রেস পিরিয়ড হবে ২ বছর। বন্ডটিতে সর্বনিম্ম ১ কোটি টাকার আবেদন করতে হবে।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ও বাংলাদেশ ব্যাংকের অনুমোদন সাপেক্ষে এ বন্ড ছাড়া হবে।

এদিকে আজ কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৮০ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ১৫ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ মে।

আজকের বাজার:এলকে/এলকে/৭ মে,২০১৭