৩২ টি ব্রীজ নির্মাণের কাজ চলছে ভোলায় ৪৭ কোটি টাকা ব্যয়ে

জেলার ৪টি উপজেলায় ৪৭ কোটি টাকা ব্যয়ে ৩২ টি ব্রীজ নির্মাণের কাজ চলছে। দক্ষিণাঞ্চলের আয়রণ ব্রীজ পুনর্বাসন প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর মাধ্যমে এসব ব্রীজ নির্মাণের কাজ বাস্তবায়ন হচ্ছে। ইতোমধ্যে ৫০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ২০২২ সালের মধ্যে এসব সেতুর কাজ সম্পন্ন করা হবে।

এলজিইডি সূত্র জানায়, মোট সেতুর মধ্যে চরফ্যাসন উপজেলায় রয়েছে ৫টি, লালমোহনে ৯টি, তজুমোদ্দিনে ১১টি ও বোরহানউদ্দিন উপজেলায় ৭টি ব্রীজ রয়েছে। প্রত্যেকটি ব্রীজের সর্বোচ্চ দৈর্ঘ ৫১ মিটার থেকে সর্বনিম্ন ১২ মিটার রয়েছে। এসব ব্রীজ নির্মাণ সম্পন্ন হলে সাধারণ মানুষের জীবন মান উন্নতসহ সার্বিক জীবন যাত্রায় ইতিবাচক পরিবর্তন আসবে।

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো: আব্দুর রাজ্জাক বলেন, ২০১৮ সালের দিকে এসব ব্রীজ নির্মাণের কাজ শুরু করা হয়। সার্বক্ষণিক তাদের তদারকির মাধ্যমে কাজের গুণগত মান শতভাগ বজায় রেখেই কাজ হচ্ছে। এসব ব্রীজ নির্মাণের মাধ্যমে মানুষের নদী ও খাল পারাপারে ঝুঁকি কমবে। নির্বিঘ্নে হবে বিভিন্ন ধরনের যান চলাচল।

এদিকে ব্রীজ নির্মাণের ফলে স্থানীয়রা আনন্দ প্রকাশ করেছে। তারা বলছেন, এক সময় বাশের সাঁকো ও কাঠের সেতু দিয়ে তাদের ছোট নদী বা খাল পারাপার করতে হতো। এতে নানান সমস্যায় পড়তে হতো। বিশেষ করে বর্ষা মৌসুমে বেশি দূর্ভোগ পোহাতে হতো। বয়স্ক ও শিশুরা পড়তো বেশি সমস্যায়। ব্রীজগুলো বাস্তবায়ন হলে তাদের সেই সমস্যা আর থাকবে না। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান