৫০০ কোটি ছাড়িয়েছে বাহুবলী-২

বর্তমান সময়ে বলিউডের আলোচিত নাম ‘বাহুবলী : দ্য কনকুশন’ বা ‘বাহুবলী ২’। একের পর এক ইতিহাস তৈরি করেই চলেছে সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমাটি।

গত শুক্রবার ভারতসহ বিশ্বের বেশ কয়েকটি দেশে মুক্তি পায় এ সিনেমা। আর মুক্তির প্রথম তিন দিনেই সিনেমাটির আয় ৫০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে।

টিএনএনের খবরে বলা হয়, দেশ-বিদেশে মুক্তি পাওয়া ছবিটি থেকে তিন দিনে আয় হয়েছে ৫০৬ কোটি রুপি। এর মধ্য ভারতে ৩৮৫ কোটি এবং বিদেশে ১২১ কোটি রুপি। যুক্তরাষ্ট্র, কানাডা, উপসাগরীয় দেশ এবং অস্ট্রেলিয়ার ধামাকা করেছে।

এদিকে দক্ষিণী সিনেমার মহাতারকা রজনীকান্ত ‘বাহুবলী ২’ সিনেমাকে ‘ভারতীয় ছবির গর্ব’ বলে মন্তব্য করেছেন।

শুক্রবার ভারতসহ বিশ্বের কয়েকটি দেশে মুক্তি পেয়েছে চলতি বছরের অন্যতম প্রতীতি এ সিনেমাটি। ব্যাপক সাড়া পাওয়ায় এসএস রাজমৌলি ভক্ত-দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন।

সালমান খানের ‘সুলতান’ এবং আমির খানের ‘দঙ্গল’ মুক্তি পাওয়ার পরই বক্স অফিসে রেকর্ড তৈরি করেছিল। এবার সবকিছুকে ছাপিয়ে অবিশ্বাস্য সাফল্য পেল এসএস রাজমৌলির ‘বাহুবলী ২: দ্য কনকুশন’।

গত শুক্রবার চারটি ভাষায় মুক্তি পেয়েছে বড় বাজেটের এই ছবিটি।

প্রভাস, আনুশকা শেঠি, তামান্না ভাটিয়া, দাগ্গুবতী, রামাইয়া কৃষ্ণান ও সত্যরাজ অভিনীত দক্ষিণের এই ছবি দেখতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট কিনছেন দর্শকেরা। এ ছাড়া দর্শকের চাপ দেখে অতিরিক্ত শো প্রদর্শনের ব্যবস্থাও করতে হয়েছে বিভিন্ন এলাকার হল কর্তৃপক্ষকে।

২০১৫ সালে মুক্তি পেয়েছিল ‘বাহুবলী’ সিরিজের প্রথম ছবি ‘বাহুবলী: দ্য বিগিনিং’। ছবিটি তখন বক্স অফিসে বেশ সাড়া ফেলেছিল। ৬৫০ কোটি রুপির বেশি অর্থ আয় করেছিল দক্ষিণের এই সিনেমা।

আজকের বাজার: আরআর/ ০২ মে ২০১৭