৭০০ পিপিই পেল মুগদা জেনারেল হাসপাতাল

মেট্রো নিটিং অ্যান্ড ডাইং মিলস লিমিটেড-এর পক্ষ থেকে ৭০০ পারসোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) পেল রাজধানীর মুগদা জেনারেল হাসপাতাল।

শনিবার (২৮ মার্চ) ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর উদ্যোগে এসব পিপিই দেয়া হয়। এদিন দুপুরে সংসদ সদস্যের সবুজমতি কার্যালয়ে হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলামের কাছে পিপিইগুলো হস্তান্তর করেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

এসময় শ্যামল দত্ত বলেন, দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে ডাক্তারদের জন্য পিপিই (পারসোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট) অত্যন্ত জরুরি। আশা করি, এই পিপিইগুলো ডাক্তারদের কাজে লাগবে। আমরা চেষ্টা করছি যেখানে পিপিই তৈরি হচ্ছে সেখান থেকে সংগ্রহ করে হাসপাতালগুলোতে দেয়ার জন্য। কারণ আমি মনে করি যে, পিপিই সবচেয়ে বেশি জরুরি হাসপাতালগুলোতে।

তিনি আরো বলেন, ডাক্তাররা চিকিৎসা করছেন, বিশেষ করে যারা করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসছেন বা যারা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। তাদের কাছাকাছি আসা খুবই ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যেই বেশ কয়েকজন ডাক্তারও আক্রান্ত হয়েছেন বলে আমরা খবর পেয়েছি। তাদের পিপিই দেয়াটা জরুরি বলে মনে করি এবং আমরা এই উদ্যোগটি অব্যাহত রাখব।

মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলাম বলেন, আমাদের হাসপাতালের চিকিৎসকরা এরই মধ্যে পিপিই পরিধান করে দায়িত্ব পালন শুরু করেছে। করোনা পরিস্থিতিতে ডাক্তার-নার্সরা অত্যন্ত ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই পিপিইগুলো ডাক্তার-নার্সদের অনেক কাজে লাগবে।

আজকের বাজার / এ.এ