৮০ কোটি টাকা তুলবে এস আলামিন রিয়েল এস্টেট

আজকেরবাজার ডেস্ক: বুকবিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৮০ কোটি টাকা তুলতে চায়, শামসুল আলামিন রিয়েল এস্টেট। সংগৃহীত টাকার ৭৭ ভাগ ব্যবহার করা হবে ব্যবসা সম্প্রসারণে। এ টাকা দিয়ে কোম্পানিটি কয়েকটি বাণিজ্যিক ও আবাসন প্রকল্পের নির্মাণ কাজ করবে।

বুধবার রাজধানীর রেডিসন হোটেলে অনুষ্ঠিত রোড শোতে কোম্পানির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। রোড শোতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে কোম্পানির ব্যবসা ও আর্থিক অবস্থার বিভিন্ন তথ্য ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরা হয়।

পাওয়ার পয়েন্টের মাধ্যমে এসব তথ্য তুলে ধরেন ইস্যু-ম্যানেজার অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ম্যানেজার সুমিত পোদ্দার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান জাহাঙ্গীর আলামিন, ব্যবস্থাপনা পরিচালক আলমগীর শামসুল আলামিন, ইস্যু-ম্যানেজার অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলামসহ দুই প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে কোম্পানির চেয়ারম্যান জাহাঙ্গীর আলামিন বলেন, আমার পিতার হাতে গড়া কোম্পানি এটি। আমরা দ্বিতীয় প্রজন্ম। এই কোম্পানির প্রবৃদ্ধি ধরে রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম বলেন, এখাতের একটি অন্যতম কোম্পানি এটি। এ কোম্পানি পুঁজিবাজারে আনার দায়িত্ব আমাদেরকে দেওয়ার আমরা আনন্দিত।

কোম্পানির তথ্য কণিকা থেকে জানা যায়, এটি বাজার থেকে মোট ৮০ কোটি টাকা তুলবে। এর ৭৭ শতাংশ বা ৫৭ কোটি ৬৬ লাখ টাকা ব্যয় করা হবে ব্যবসা সম্প্রসারণে। বাকী টাকার মধ্যে ১৯ কোটি ৯৭ লাখ টাকা দিয়ে ঋণ পরিশোধ করা হবে।

কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ৩৫ কোটি টাকা। ২০১৬ সালের ১ জুলাই থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। ৩১ ডিসেম্বর তারিখে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ৪৩ টাকা ৯৩ পয়সা। কোম্পানিটির রেজিস্ট্রার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

আজকেরবাজার:এলকে/এলকে/২০এপ্রিল,২০১৭