৯ কোম্পানির শেয়ার হল্টেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির শেয়ারে বিক্রেতা আধা ঘন্টা লেনদেনের পর উধাও হয়ে গেছে। বিক্রেতা সঙ্কটে এসব কোম্পানির শেয়ার হল্টেড হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো : ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, বিডি ওয়েল্ডিং, কেয়া কসমেটিকস, সন্ধানী লাইফ, পদ্মা লাইফ, সান লাইফ, গোল্ডেন সন, প্রাইম লাইফ এবং বিআইএফসি।

জানা গেছে, আজও দ্বিতীয় দিনের মতো ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেনের শুরুতে হল্টেড হয়ে গেছে। ৫৬৭ টাকায় আজ কোম্পানিটিরশেয়ার হল্টেড হয়েছে। আগেরদিন দর ছিল ৩৭৮ টাকা। দর বেড়েছে ৫০ শতাংশ।

বিডি ওয়েল্ডিং : আগেরদিন বিডি ওয়েল্ডিংয়ের ক্লোজিং দর ছিল ২১ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২১.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৩.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.১০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

কেয়া কসমেটিকস : আগেরদিন কেয়া কসমেটিকসের ক্লোজিং দর ছিল ৭ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৭০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স: আগেরদিন সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের ক্লোজিং দর ছিল ২৮.৩০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩১.১০ টাকায়। অর্থাৎ সার্কিট ব্রেকারের সর্বোচ্চ ধাপে। আজ কোম্পানিটির শেয়ার দর ২.৮০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়েছে।

পদ্মা লাইফ ইন্স্যুরেন্স : আগেরদিন পদ্মা লাইফ ইন্স্যুরেন্সের ক্লোজিং দর ছিল ১৯.৫০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২০.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৯০ টাকা বা ৯.৭৪ শতাংশ বেড়েছে।

সান লাইফ ইন্স্যুরেন্স : আগেরদিন সান লাইফ ইন্স্যুরেন্সের ক্লোজিং দর ছিল ১৯.৯০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৯০ টাকা বা ৯.৫৫ শতাংশ বেড়েছে।

গোল্ডেন সন : আগেরদিন গোল্ডেন সনের ক্লোজিং দর ছিল ৯.৫০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৮০ টাকা বা ৯.৪৭ শতাংশ বেড়েছে।

প্রাইম লাইফ ইন্স্যুরেন্স : আগেরদিন প্রাইম লাইফের ক্লোজিং দর ছিল ৫৮.৮০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৪.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৩০ টাকা বা ৯.০১ শতাংশ বেড়েছে।

বিআইএফসি : আগেরদিন বিআইএফসির ক্লোজিং দর ছিল ৬.৭০ টাকায। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৬০ টাকা বা ৮.৯৬ শতাংশ বেড়েছে।