৯ ফিফটি হাঁকালেন মেসি

চলতি মাসের শুরুতে রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জেতা লিওনেল মেসি চলমান মৌসুমেও আছেন চেনা ছন্দে। চোটের কারণে শুরুর দিকের বেশ কিছু ম্যাচে খেলতে না পারলেও স্প্যানিশ লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন তিনি। এবার বার্সা অধিনায়ক নতুন একটি মাইলফলক স্পর্শ করলেন।

শনিবার (২১ ডিসেম্বর) রাতে ঘরে মাঠে স্প্যানিশ লা লিগার ম্যাচে দেপোর্তিভো আলাভেসকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে বার্সেলোনা। যেখানে ম্যাচের তৃতীয় গোলটি করেন মেসি। এই গোলের মধ্য দিয়ে চলতি বছর গোলের ফিফটি করেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

২০১৯ সালে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করলেন মেসি, শেষ ১০ বছরের ৯ বছরই গোলের ফিফটি পূরণ করলেন ‘লা পুলগা’।

৯ ফিফটি হাঁকালেন মেসি

চলতি বছর ব্যক্তিগত পুরস্কারে মেসি হয়েছেন ষষ্ঠবারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলার। এছাড়া ব্যালন ডি’অর জিতেছেন চলতি মাসেই; লা লিগার ২০১৮-২০১৯ মৌসুমের ‘আলফ্রেদো দি স্টোফানো ট্রফি’ ও ‘পিচিচি ট্রফি’ ঘরে তুলেছেন মেসি। সদ্য নতুন পুরস্কার দ্য গার্ডিয়ানের বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক।

উল্লেখ্য, ২০০৪ সাল থেকে বার্সার জার্সি জড়িয়ে খেলা আসা ৩২ বছর বয়সী মেসি ২০১৭ সালে কাতালানদের সঙ্গে চুক্তি নবায়ন করেন। চুক্তির অর্থমূল্য ছিল ১০০ মিলিয়ন পাউন্ড। সেই চুক্তির মেয়াদ আছে আর মাত্র ১৮ মাস। বার্সা চায় ন্যু ক্যাম্পেই ক্যারিয়ার শেষ করুক ক্ষুদে জাদুকর।

জানা গেছে, আর্জেন্টাইন সুপারস্টার মেসিকে ২০২৩ সাল পর্যন্ত ধরে রাখতে চায় স্প্যানিশ জায়ান্টরা। এজন্য নতুন চুক্তি স্বাক্ষরের প্রক্রিয়া শুরু হয়েছে। এ বিষয়ে আগামী সপ্তাহে মেসির সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে আর্জেন্টিনায় আলোচনায় বসবে কাতালান জায়ান্টদের প্রতিনিধি দল।

আজকের বাজার/আরিফ