কলেজ শিক্ষকদের প্রশিক্ষণের সমাপনী

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট’ বিষয়ের কলেজ শিক্ষকদের দুই সপ্তাহব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ প্রদান করা হয়েছে।

রোববার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে সনদ প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

তিনি বলেন, ‘পর্যটন আমাদের দেশে দ্রুত বিকাশমান একটি খাত।পর্যটন শিল্পের উন্নয়নে প্রশিক্ষিত গ্র্যাজুয়েটগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম।’

তিনি আরও বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসংস্থান ও দেশের উন্নয়ন-সমৃদ্ধি অর্জনে তাদের ভূমিকা বিবেচনায় রেখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কয়েকটি কলেজে ‘ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট’ বিষয়ক নতুন শিক্ষা কোর্স চালু করা হয়েছে। বর্তমানে ৯টি কলেজের স্নাতক (সম্মান) পর্যায়ে দুই শতাধিক শিক্ষার্থী এ বিষয়ে পড়াশুনা করছে। কলেজ পর্যায়ে নতুন এ ডিসিপ্লিন-কে আরো উৎসাহিত ও সম্প্রসারিত করা হবে।’

স্নাতকোত্তর স্কুলের ডিন অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রশিক্ষণ কোর্স কো-অর্ডিনেটর অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অনুষ্ঠানে প্রো-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মশিউর রহমান, প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু ও কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ নোমান উর রশীদ।

এই প্রশিক্ষণে ৯টি কলেজের ২৭জন শিক্ষক অংশগ্রহণ করেন।

রাসেল/