‘অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ আমাদের জন্য চ্যালেঞ্জ’, মুশফিক

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলাটা শুধু নিজের জন্যই না, দলের জন্যও অনেক বড় ব্যাপার বলে মনে করেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।এই মাসেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

২০০৬ সালের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে কোন টেস্ট সিরিজ খেলেনি বাংলাদেশ। সেবার রিকি পন্টিংয়ের অজিদের বিপক্ষে ২-০ তে হেরেছিল টাইগার বাহিনী। সবমিলিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ টেস্টে ৪টি’তেই পরাজিত হয়েছে বাংলাদেশ দল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে উচ্ছ্বাসিত বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিক। তিনি বলেন, “অবশ্যই এটা শুধু আমার জন্যই না, পুরো দলের জন্যই বড় একটি সুযোগ।”

“এই সিরিজ নিয়ে সবাই খুব বেশি উচ্ছ্বাসিত। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি সহজ হবে না। এটি আমাদের জন্য অন্যরকম একটি চ্যালেঞ্জ। ”

“দলের অধিকাংশ ক্রিকেটাররা বিশ্বাস করেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে আমরা লড়াই করতে পারবো।”

মুশফিক আরো যোগ করেন, “এই সিরিজে আমরা নিজেদের উজাড় করে খেলবো। আমরাও জানতাম না আবার কখন ওদের বিপক্ষে মাঠে নামতে পারবো তবে এটি আমাদের জন্য নতুন শক্তি হিসেবে যুক্ত হবে।”

১৮ আগস্ট বাংলাদেশে পা রাখবে স্টিভ স্মিথ বাহিনী। ২২ ও ২৩ আগস্ট হবে বিকেএসপিতে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। আগস্ট ২৭ মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ৪ সেপ্টেম্বর, চট্টগ্রামে।

আজকের বাজার: সালি/৭ আগস্ট ২০১৭