টাইগারদের স্পিন কোচ হচ্ছেন ম্যাকগিল

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে স্টুয়ার্ট ম্যাকগিলই হতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের স্পিন বোলিং কোচ। সম্প্রতি এ ব্যাপারে সংবাদমাধ্যমকে জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই।

ম্যাকগিল স্পিন কোচ হবেন, এমন আভাস পাওয়া গিয়েছিল আগেই। যদিও এ ব্যাপারে নিশ্চয়তা প্রদান করতে পারছিল না কোনো পক্ষই। তবে সম্প্রতি বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাদেশের কোচ হওয়ার জন্য নিজের আগ্রহ প্রকাশ করেছেন ম্যাকগিল।

বিসিবি সভাপতি জানান, বাংলাদেশের কোচ হতে পুরোপুরি সম্মত ম্যাকগিল। তবে তিনি কবে নাগাদ দায়িত্ব গ্রহণ করবেন, এখনও ব্যাপারটি নিশ্চিত নয়।

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, অস্ট্রেলিয়া সিরিজেই দায়িত্ব গ্রহণ করতে পারেন অস্ট্রেলিয়ান সাবেক ক্রিকেটার ম্যাকগিল। তিনি বলেন, ‘আমরা এখন ম্যাকগিলের অনাপত্তি পত্র পাওয়ার অপেক্ষায় আছি। অনাপত্তি পত্র পেলেই তিনি ঢাকায় চলে আসবেন। তবে আমরা চাই তিনি অস্ট্রেলিয়া সিরিজের আগেই স্পিনারদের নিয়ে কাজ শুরু করবেন। যদি সিরিজের আগেই তাকে না পাই, তাহলে সিরিজ চলাকালীনই হয়তো তাকে আমরা আমাদের সঙ্গে ড্রেসিংরুমে পাবো। এবং যত তাড়াতাড়ি সম্ভব তিনি কাজ করার জন্য প্রয়োজনীয় কাগজপত্র পেয়ে যাবেন।’

সুত্র:বিডিক্রিকটাইম

আজকের বাজার: সালি / ১০ আগস্ট ২০১৭