বিশ্ব একাদশে ডু প্লেসিসের দলে তামিম

আগামী সেপ্টেম্বরে লাহোরে পাকিস্তান ক্রিকেট দলের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি খেলতে যাচ্ছে বিশ্ব একাদশ। এই দলের হয়ে খেলার আমন্ত্রণ পান বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তাকে নিয়েই টি-টোয়েন্টি ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিশ্ব একাদশ।

বিশ্ব একাদশকে সামনে থেকে নেতৃত্ব দিবেন দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক ডু প্লেসিস। এই দক্ষিণ আফ্রিকান বাদেও ১৪ সদস্যের দলে রয়েছেন আরো তিন প্রোটিয়া ক্রিকেটার। রয়েছেন ডেভিড মিলার, হাশিম আমলা ও পেসার মরকেল।

১৪ সদস্যের দলে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দুই টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি ও স্পিনার স্যামুয়েল বদ্রি। অস্ট্রেলিয়া থেকে ডাক পেয়েছেন কিপার টিম পাইন ও সাবেক অধিনায়ক জর্জ বেইলি। ইংল্যান্ড থেকে ডাক পেয়েছেন দুই ক্রিকেটার, বেন কাটিং ও পল কলিংউড।

গ্রান্ট ইলিয়ট রয়েছেন নিউজিল্যান্ড থেকে। শ্রীলঙ্কা থেকে ডাক পেয়েছেন অল-রাউন্ডার থিসারা পেরেরা। বাংলাদেশ থেকে ডাক পেয়েছেন দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। সবকিছু ঠিকঠাক থাকলে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলতে লাহোর যাবে তামিম।

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী-জঙ্গি হামলা হলে দীর্ঘ কয়েক বছর অনুষ্ঠিত হয়নি কোন আন্তর্জাতিক ম্যাচ। পরবর্তীতে ২০১৫ সালে টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করেছিল জিম্বাবুয়ে দল। তাছাড়া পাকিস্তানে আয়োজন করা হয়েছিল পাকিস্তান সুপার লিগ(পিএসএল) এর কয়েকটি ম্যাচও।

১৪ সদস্যের দলঃ

ডু প্লেসিস (অধিনায়ক) , হাশিম আমলা, তামিম ইকবাল, ডেভিড মিলার, জর্জ বেইলি, টিম পাইন, গ্রান্ট ইলিয়ট, পল কলিংউড, বেন কাটিং, ড্যারেন স্যামি, স্যামুয়েল বদ্রি, ইমরান তাহির, মরনে মরকেল, থিসারা পেরেরা।

আজকের বাজার: সালি / ২৪ আগস্ট ২০১৭