‘মেডিকেল বোর্ডের ‘ছাড়পত্র’ ছাড়াই খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিকেল বোর্ডের ‘ছাড়পত্র’ ছাড়াই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা যে তথ্য পেয়েছি, মেডিকেল বোর্ড তাকে কোনো ছাড়পত্র দেয়নি। তারা বলেছেন, খালেদা জিয়া খুবই অসুস্থ, বর্তমান পরিস্থিতিতে তাকে কোনোভাবেই কারাগারে নেয়া উচিৎ হবে না।’

বৃহস্পতিবার (৮ নভেম্বর) নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ অন্য আসামিদের অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয় পুরনো কেন্দ্রীয় কারাগারের স্থাপিত অস্থায়ী আদালতে।

নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের গেটে সাংবাদিকদের সাথে আলাপকালে মির্জা ফখরুল বলেন, মেডিকেল বোর্ডের পরামর্শ ছাড়াই বিএনপি প্রধানকে কারাগারে নেয়া হয়েছে।

‘সরকার রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য তাকে কারাগারে স্থানান্তর করেছে,’ যোগ করেন তিনি।

নাইকো দুর্নীতি মামলার শুনানির জন্য বেলা ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে পুরানো কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতে নেয়া হয়।

সেখানে অস্থায়ী আদালতে নাইকো দুর্নীতি মামলার শুনানির পর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার ৯ নম্বর অস্থায়ী বিশেষ জজ মাহমুদুল কবীর।

আদালত ১৪ নভেম্বর মামলার পরবর্তী তারিখ রেখে শুনানি মুলতবি করেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার দিন থেকে তিনি নাজিমউদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন।

গত ৬ অক্টোবর থেকে অসুস্থতার কারণে বিএসএমএমইউ প্রিজন সেলে সরকার গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসাধীন ছিলেন তিনি।

আজকের বাজার/এমএইচ