অভিজিৎ হত্যার প্রতিবেদন দাখিল ১৫ এপ্রিল

বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন আগামী ১৫ এপ্রিল ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার, ১৫ মার্চ ঢাকা মহানগর হাকিম গোলাম নবী এই দিন ধার্য করেন।

জানা গেছে, আজ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছিল। কিন্তু তদন্ত সংস্থা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পুলিশ ইন্সপেক্টর মনিরুল ইসলাম কোনো প্রতিবেদন দাখিল না করায় নতুন এ তারিখ ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি বইমেলা থেকে বের হওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ব্লগার অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এতে গুরুতর আহত হন তার স্ত্রী রাফিদা আহমেদ।

অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন।

মামলায় এ পর্যন্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে। কারাগারে থাকা আসামিরা হলেন- মো. তৌহিদুর রহমান গামা, শফিউর রহমান ফারাবী, সাদেক আলি মিঠু, আমিনুল মল্লিক, জুলহাস বিশ্বাস, মো. জাফরান হাসান ও মান্না ইয়াহিয়া ওরফে মান্না রাহী।

এ ছাড়া ৬ নভেম্বর রাতে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের অভিযানে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার হন এ হত্যা মামলার অন্যতম আসামি সোহেল ওরফে সাকিব নামে একজন। পুলিশ জানায়, সোহেল অভিজিৎ রায় হত্যায় সরাসরি অংশ নিয়েছিল। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

আরএম/