আরেফিন শুভর নতুন ছবি ‘জ্যাম’

দীর্ঘ এক দশক পর ঢাকাই ছবির দর্শকদের নতুন ছবি উপহার দিতে চলেছে প্রয়াত নায়ক মান্নার চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলী কথাচিত্র।

এরইমধ্যে জানা গেছে, বরেণ্য সাংবাদিক প্রয়াত আহমেদ জামান চৌধুরীর লেখা কাহিনি থেকে নির্মিতব্য তারকাবহুল এই ছবির প্রধান তিনটি চরিত্রে থাকছেন চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্ণিমা এবং কলকাতার জনপ্রিয় তারকা অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এবার জানা গেল, ছবির আরেকটি প্রধান চরিত্রে দেখা যাবে হাল আমলের জনপ্রিয় তারকা অভিনেতা আরিফিন শুভকে। এমন কথা জানিয়েছেন ‘জ্যাম’ ছবির পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল নিজেই।

বর্তমানে একের পর এক ছবিতে অভিনয় করে চলেছেন ছোটপর্দা থেকে উঠে আসা জনপ্রিয় নায়ক আরিফিন শুভ। ছোটপর্দার জনপ্রিয় নির্মাতা দীপঙ্কর দীপনের ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে তার অভিনয় ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

এছাড়া এ বছরই মুক্তি পাওয়া চিত্রনায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ ছবিতে কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে অভিনয় করেন তরুণ এই অভিনেতা। এবার জানা গেল, ছোটপর্দার আরেক জনপ্রিয় নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামূল পরিচালিত ‘জ্যাম’ ছবিতে অভিনয় করতে চলেছেন শুভ।

এ প্রসঙ্গে নঈম ইমতিয়াজ নেয়ামূল জানান, ‘জ্যাম’ ছবির নায়ক হিসেবে ফেরদৌসকে চূড়ান্ত করা হয়েছে। ছবির আরেক নায়ক হিসেবে অভিনয়ের ব্যাপারে আরিফিন শুভর সঙ্গে আলাপ হয়েছে। তার সঙ্গে ছবির চিত্রনাট্য নিয়েও আলোচনা হয়েছে। বর্তমানে শুভ যুক্তরাষ্ট্রে আছেন। তিনি দেশে ফিরলে এ বিষয়ে চূড়ান্ত জানা যাবে।এদিকে ‘জ্যাম’ ছবিতে অভিনয় করছেন বলে নিশ্চিত করেছেন চিত্রনায়ক ফেরদৌস। দীর্ঘদিন পর নায়ক মান্নার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ছবি নির্মাণের বিষয়টি চলচ্চিত্রের জন্য অত্যন্ত ইতিবাচক বলেই মনে করছেন ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত দুই বাংলার জনপ্রিয় এই তারকা অভিনেতা । এটা অনেক ভালো খবর বলেও মন্তব্য করেন তিনি। দীর্ঘ এক দশক বন্ধ থাকার পর কৃতাঞ্জলী কথাচিত্র চালু করছেন প্রয়াত মান্নার স্ত্রী শেলী মান্না।

২৩ জুলাই সকাল সাড়ে ১১টায় রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠানের মাধ্যমে ‘জ্যাম’ ছবির কলা-কুশলীদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে। এই অনুষ্ঠানে আরও অনেকের সঙ্গে উপস্থিত থাকবেন ঋতুপর্ণা সেনগুপ্ত। পরদিন ২৪ জুলাই আবার কলকাতা ফিরে যাবেন এই অভিনেত্রী।

আজকের বাজার/এএল