আর্মেনিয়াকে ৯ গোলে উড়িয়ে দিল ইতালি

নিজেদের মাঠে আর্মেনিয়াকে উড়িয়ে দিল জায়ান্ট ইতালি। এতে বাছাই পর্বের ১০টি ম্যাচই জিতল আজ্জুরিরা। সোমবার (১৮ নভেম্বর) রাতে ‘জে’ গ্রুপের শেষ ম্যাচে আর্মেনিয়াকে ৯-১ গোলে হারাল মানচিনির শিষ্যরা। প্রথমার্ধে ইতালি আদায় করে চার গোল। তবে এত গোলের মাঝেও হ্যাটট্রিক করেনি কেউ।

ম্যাচের অষ্টম মিনিটে চিরো ইম্মোবিলের গোলে লিড নেয় স্বাগতিক শিবির। এক মিনিট যেতে না যেতেই ব্যবধান দ্বিগুণ করেন নিকোলো জানিওলো। ২৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন নিকোলো বারেল্লা। চার মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করেন ইম্মোবিলে।

বিরতির পর ৬৪ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে গোল করেন জানিওলো। আট মিনিট পর জাল খুঁজে নেন আলেস্সিও রোমাগনোলি। ৭৫ মিনিটে পেনাল্টি থেকে দলের সপ্তম গোলটি করেন চেলসির মিডফিল্ডার জর্জিনহো। দুই মিনিট পর ডি-বক্সের ভেতর হেডে ব্যবধান আরও বাড়ান রিকার্ডো ওরসোলিনি। ৭৯ মিনিটে ব্যবধান কমায় আর্মেনিয়া। এর দুই মিনিট পর ফেদেরিকো কিয়েজা ইতালির হয়ে নবম গোলটি করেন।

বাছাইপর্বে দশ ম্যাচে প্রতিপক্ষের জালে ৩৭ গোল করা ইতালি হজম করেছে মোটে চার গোল। এই গ্রুপ থেকে মূল পর্বে ইতালির সঙ্গী হয়েছে ফিনল্যান্ড। নিজেদের শেষ ম্যাচে গ্রিসকে ২-১ গোলে হারিয়ে ১৮ পয়েন্ট পেয়েছে তারা।

আজকের বাজার/আরিফ