ইশতেহারের পরিপূর্ণ বাস্তবায়ন হবে: তাপস

উন্নত ও আধুনিক ঢাকা গড়তে ইশতেহারে যে রূপরেখা দিয়েছেন, দায়িত্ব নেয়ার পর তা পরিপূর্ণভাবে বাস্তবায়নে করবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটিতে নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপস।

রোববার বিকেলে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এই প্রতিশ্রুতি দেন তিনি।

এ সময় সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি কম থাকার বিষয়ে তাপস বলেন, তিনি আশা করেছিলেন ভোটার উপস্থিতি আরো বেশি হবে। তবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

নবনির্বাচিত এই মেয়র বলেন, ‘উপস্থিতি কম হলেও সারা বিশ্বের কাছে গ্রহণযোগ্য, নিরপেক্ষ একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।’

নবনির্বাচিত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের আগেই জুন-জুলাইতে মশার উপদ্রব যেন না বাড়ে সেজন্য বর্তমানে দায়িত্বে থাকা মেয়রকে আগাম প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি

এ সময় তার সঙ্গে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দক্ষিণ সিটিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক আমির হোসেন আমু, দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ২ ফেব্রুয়ারি ঢাকা সিটি নির্বাচনে প্রায় দুই লাখ ভোটের ব্যবধানে জয়ী হন নৌকা প্রতীকে শেখ ফজলে নূর তাপস। তিনি ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ইশরাক হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

আজকের বাজার/এমএইচ