উত্তরাঞ্চলে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করবে আ’লীগ

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে দেশের উত্তরাঞ্চলে যাবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে দলের ত্রাণ সমন্বয় কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, দুটি দল আগামী ১১ জানুয়ারি থেকে তিন দিন শীতবস্ত্র বিতরণ করবে। দলগুলোর নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। এরমধ্যে সৈয়দপুরে একটি দলের সাথে যোগ দেবেন কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, আগামী ৬ ডিসেম্বর সাভারে এবং ৭ ডিসেম্বর নোয়াখালীতে শীতবস্ত্র বিতরণ করবেন তিনি। এসময় আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সাবেক এমপি অ্যাডেভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের পাশাপাশি নানক, কেন্দ্রীয় নেতা আ ফ ম বাহাউদ্দিন নাসিম এবং দলের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন। এ বছর শীতের প্রকোপ বেড়েছে উত্তরাঞ্চলে। সরকার বলছে, প্রতিদিন হাজারো মানুষ শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে। যার ফলে পহেলা নভেম্বর থেকে এ পর্যন্ত কমপক্ষে ৫১ জনের মৃত্যু হয়েছে।

এরমধ্যে শুধুমাত্র পঞ্চগড়েই ১০ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হলেও শীত আক্রান্তরা বলছেন, প্রয়োজনের তুলনায় তা কম। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান