এমএনপি ইস্যুতে সময় বাড়াবে না বিটিআরসি

নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদলের সুযোগ বা এমএনপি সেবার সময় আর বাড়ানো হবে না জানিয়েছেন নিয়ন্ত্রণ কমিশেনের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।

মোবাইল ফোন অপারেটররা দুই মাস সময় বাড়ানোর আবেদনের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, এমএনপির বিষয়ে বিটিআরসি আর কোনো অবস্থাতেই সময় বৃদ্ধি করবে না।

মে মাসের মধ্যেই গ্রাহকদের কাছে মোবাইল নম্বর পোর্টেবিলিটি চালুর প্রতিশ্রুতি আমরা দিয়েছিলাম, সেটার কোনো নড়চড় হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান।

সম্প্রতি মোবাইল অপারেটররা বিটিআরসিকে একটি চিঠি লিখে সেবাটি চালু করার জন্যে আরো দুই মাস সময় নেওয়ার আবেদন করে। তার প্রেক্ষিতেই বিটিআরসির চেয়ারম্যান এমন মন্তব্য করেছেন।

নিজ কার্যালয়ে আলাপকালে তিনি আরো বলেন, মোবাইল অপারেটররা সেবা চালু করতে যথেষ্ট সময় পেয়েছে। এখন প্রস্তুতির জন্যে আরো সময় দরকার-এমন অজুহাত দেওয়ার কোনো সুযোগ নেই।

নভেম্বরে যখন বিটিআরসি ইনফোজিলিয়ন বিডি-টেলিটেক নামের একটি কোম্পানিকে লাইসেন্স দেয় তখন শর্ত ছিল ১৮০ দিনের মধ্যে সেবা চালু করতে হবে। কোম্পানিটিও মার্চের মধ্যেই সেবা চালু করবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল।

এমআর/