এসবিএসি ব্যাংকের ‘বসুন্ধরা মহিলা শাখা’ উদ্বোধন

সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের ৭৪তম ‘বসুন্ধরা মহিলা শাখা’ রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশের অন্যতম শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন। বসুন্ধরার ১ নম্বর রোডে বদর হাইটস্-এ শাখা চত্বরে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, উপব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম চৌধুরী, এসইভিপি মোঃ আলতাফ হোসেন ভুঁইয়া ও মোঃ নুরুল আজিম, মহাব্যবস্থাপক মোঃ হাফিজুর রহমান, অপারেশন বিভাগের প্রধান আবু বায়জিদ শেখ, হেড অব কার্ড মোহাম্মদ শফিউল আজমসহ এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন- শাখার ব্যবস্থাপক মোসাম্মৎ শাহানাজ আকতার।

অনুষ্ঠানে আহমেদ আকবর সোবহান বলেন, আমাদের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাদের উন্নয়নের বাইরে রাখার কোনো সুযোগ নেই। দেশে লাখ লাখ পুরুষ উদ্যোক্তা রয়েছেন, কিন্তু সে তুলনায় নারী উদ্যোক্তার সংখ্যা কম। এসবিএসি ব্যাংকের এই মহিলা শাখা আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে। আমরা আশা করব, এ শাখার মাধ্যমে অনেক নারী উদ্যোক্তা হয়ে উঠবেন।

ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন বলেন, সাউথ বাংলা ব্যাংক কৃষি ও বাণিজ্যকে প্রাধান্য দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে, পাশাপাশি ব্যতিক্রমী সেবা নিয়ে গ্রাহকের কাছে উপস্থিত হয়। আমাদের মহিলা শাখার কার্যক্রম একটি বিশেষায়িত সেবা। আমরা বিশ্বাস করি, নারীর স্বাবলম্বী ব্যতীত দেশের টেকসই উন্নতি সম্ভব নয়। সে জন্য নারীদের জন্য আমাদের এই আয়োজন। এ শাখা ছাড়াও আমাদের ব্যাংকের সব শাখায় নারীদের সেবায় অগ্রণী ভূমিকা রাখি। গ্রাহকসেবাই আমাদের প্রধান লক্ষ্য। মানুষের প্রয়োজন বুঝে আমরা সেবা প্রদানে সচেষ্ট থাকি। তিনি আরও বলেন, সাউথ বাংলা ব্যাংক অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে তার কার্যক্রম পরিচালনা করে আসছে। আমরা সবসময় গ্রাহকের সন্তুষ্টিকে সর্বাধিক প্রাধান্য দিয়ে থাকি।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ গোলাম ফারুক বলেন, চতুর্থ প্রজন্মের ব্যাংকগুলোর মধ্যে এসবিএসি ব্যাংক প্রথম বিশেষায়িত সেবার মহিলা শাখার কার্যক্রম শুরু করেছে। বিজয়ের এই মাসে এটা আমাদের জন্য বড় গৌরবের। তিনি বলেন, এসবিএসি ব্যাংক বাংলাদেশ ব্যাংকের নিয়মকানুন মেনে শহরে ও গ্রামে ১:১ শাখা খুলেছে। এক্ষেত্রে আমরা মুনাফাকে বড় করে দেখি নাই। তিনি আরও বলেন, এসবিএসি ব্যাংক বৈদেশিক বাণিজ্য সম্প্রসারণেও ভূমিকা পালন করছে। আমাদের সঙ্গে বিশ্বের ১৮৭টি ব্যাংকের সঙ্গে করেসপন্ডিং রয়েছে। সমসাময়িক ব্যাংকগুলোর মধ্যে আমরা সর্বাধিক পরিমাণের রেমিট্যান্স আহরণ করছি।