কানাডা বাংলাদেশের সঙ্গে সকল সহযোগিতা অব্যাহত রাখবে: হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোই প্রেফনটেইন শনিবার বলেছেন, দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক সকল ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে সহযোগিতাপূর্ণ সম্পর্ক অব্যাহত রাখতে চায় কানাডা।

দুদেশের মধ্যে কয়েকটি চ্যালেঞ্জ রয়েছে জানিয়ে তিনি বলেন, এগুলো দুদেশের শান্তি ও সমৃদ্ধ বজায় রাখতে কোনো বাধা হবে না। রাজধানীতে‘বাংলাদেশ-কানাডা রিলেশনস: প্রোগনোসিস ফর পার্টনারশিপ’শীর্ষক সংলাপ অনুষ্ঠানে বক্তব্যকালে হাইকমিশনার এসব কথা বলেন।

রাজধানীর সিক্স সিজন হোটেলে শনিবার সকালে কসমস গ্রুপের জনহিতকর সংস্থা কসমস ফাউন্ডেশনের অ্যাম্বাসেডর লেকচার সিরিজের আওতায় এ সংলাপ অনুষ্ঠিত হয়। দুদেশের সুসম্পর্ক রয়েছে উল্লেখ করে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মো. শহীদুল হক বলেন, বাংলাদেশ-কানাডার সম্পর্ক সকল দিক দিয়ে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন,‘বাংলাদেশ ক্রমবর্ধমান বিশ্ব ব্যবস্থাতে কানাডার কাছ থেকে ভারসাম্যপূর্ণ ভূমিকা আশা করে।’ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুরের ইনস্টিটিউট অব সাউথ এশিয়ান স্টাডিজের প্রিন্সিপাল রিসার্চ ফেলো ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. ইফতেখার আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কসমস ফাউন্ডেশনের চেয়ারম্যান এনায়েতুল্লাহ খান। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান