কুলাউড়ায় রেল দুর্ঘটনায় নিহতদের পরিবার পাবে ১ লাখ টাকা : সিলেটে রেলমন্ত্রী

মৌলভীবাজারের কুলাউড়ায় রেল দুর্ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে ১ লাখ টাকা আর্থিক সহায়তা ঘোষণা করেছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি।

বুধবার সকালে সিলেটে তিনি এ ঘোষণা দেন। একইসঙ্গে দুর্ঘটনায় আহত প্রত্যেককে ১০ হাজার টাকা করে সহায়তার কথা জানিয়েছেন মন্ত্রী।

এর আগে মন্ত্রী রেল দুর্ঘটনায় আহতদের দেখতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যান। বের হয়ে মন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল এ রেল বিভাগ। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথের উন্নয়নে হাত দিয়েছে।

তবে ভালো সেবা দিতে রেল বিভাগের সময় লাগবে জানিয়ে তিনি বলেন, ঢাকা-সিলেট রেলপথে আখাউড়া পর্যন্ত ডুয়েলগেজে রূপান্তরিত হয়েছে। আখাউড়া থেকে সিলেট পর্যন্ত ডুয়েল গেজে রূপান্তরিত করতে ইতোমধ্যেই ১৬ হাজার ১৪৪ লাখ টাকার একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) নির্বাহী কমিটি অনুমোদন করেছে। এ কাজ দ্রুত বাস্তবায়নে উদ্যোগ নেয়া হবে।

গত রোববার রাত পৌনে ১২টায় কুলাউড়ার বরমচাল এলাকায় কালভার্ট ভেঙে রেল দুর্ঘটনার বিষয়ে এখন পর্যন্ত কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেছে কি না এমন প্রশ্নে মন্ত্রী জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে কারও গাফিলতি কিংবা কাজে অবহেলার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

পরে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপিকে সঙ্গে নিয়ে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের দেখতে এবং বরমচালে দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান।