খালেদা জিয়াকে চিকিৎসাহীন রাখায় স্বজনরা ব্যথিত: রিজভী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসাহীন রাখায় তার স্বজনরা ব্যথিত হয়েছেন বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, মঙ্গলবার খালেদা জিয়ার স্বজনরা কারাগারে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেখানে তার শারীরিক অবস্থা দেখে স্বজনরা মর্মামত হয়েছেন।

বুধবার (৩ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

রিজভী বলেন, খালেদা জিয়ার বাঁ হাত-পা ও হাতের আঙুল নড়াচাড় করতে কষ্ট হচ্ছে। এ অবস্থায় ফিজিওথেরাপিও একরকম বন্ধই করে দেয়া হয়েছে। তার জন্য দক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন ফিজিওথেরাপিস্ট ব্যবস্থা করা হয়নি।

খালেদা জিয়াকে স্বাস্থ্য সংকটে রাখাটাই যেন সরকারের লক্ষ্য জানিয়ে বিএনপির এ নেতা বলেন, রাষ্ট্রযন্ত্র কব্জা করে ক্ষমতার দম্ভ দেখিয়ে বিএনপি চেয়ারপারসনকে বন্দি করে রাখা হয়েছে। এটি আইনি লেবাসে প্রতিহিংসা পূরণের নমুনা।

এসময় তিনি খালেদা জিয়ার পছন্দ অনুসারে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাব্যবস্থা ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

গতকাল মঙ্গলবার কারবন্দি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে তার স্বজনরা বিএনপির এ নেতাকে জানিয়েছেন- রোববার সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা সফল করায় ঢাকাবাসী, বৃহত্তর ঢাকা জেলাসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন খালেদা জিয়া, যোগ করেন রিজভী।

আজকের বাজার/এমএইচ