খুনের জন্য স্ত্রীকে পুলিশের হাতে ধরিয়ে দিলেন ‘মৃত’ স্বামী

বেশ কিছুদিন ধরেই স্বামী-স্ত্রীর মধ্যে ঝামেলা চলছিল। এর প্রভাব পড়েছিল তাঁদের সম্পর্কেও। এই ঘটনা হার মানাতে পারে অনেক হিট সিনেমাকেও। নিজের স্বামীকে হত্যা করার জন্য খুনি নিয়োগ করেছিলেন স্ত্রী। আর স্ত্রীকে পুলিশের হাতে তুলে দিতে পাল্টা যা কাণ্ড করেছেন স্বামী, তা আপাতত ভাইরাল নেট দুনিয়ায়।

ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, টেক্সাসের বাসিন্দা র‌্যামন সোসা-র (৫০) সঙ্গে তাঁর স্ত্রী মারিয়া’র বিয়ে হয় ২০১০ সালে। বেশ কিছুদিন ধরেই দু’জনের মধ্যে ঝামেলা চলছিল। এর প্রভাব পড়েছিল তাঁদের সম্পর্কেও। র‌্যামন ভেবেছিলেন, এটা মিটে যাবে।

কিন্তু তিনি ভাবতেই পারেননি তাঁর স্ত্রী তাঁকে খুন করার পরিকল্পনা ফেঁদে বসেছেন। শুধু তাই নয়, গুস্তাভো নামের এক পেশাদার খুনিকে নিয়োগও করেছেন র‌‌্যামনকে মারার জন্য। র‌্যামনকে হত্যার জন্য মারিয়া ১৯৬০ ডলার (বাংলাদেশী মুদ্রায় ১,৭৪,৪৪০ টাকা) পর্যন্ত দিতে রাজি ছিলেন।

সেই খুনি হয়তো র‌্যামনকে মেরেও দিতেন, কিন্তু ঘটনাটি নয়া মোড় নেয়, যখন গুস্তাভো বুঝতে পারেন, র‌্যামন তাঁর পূর্বপরিচিতদের মধ্যে একজন এবং খুব ভাল বন্ধুও। এর পর গুস্তাভো গোটা ঘটনাটি র‌্যামনকে জানান এবং দু’জনে মিলে মারিয়াকে শিক্ষা দেওয়ার প্ল্যান করেন।

পরিকল্পনামাফিক র‌্যামন গুস্তাভোর সঙ্গে নির্দিষ্ট স্থানে যান এবং মেক আপ-এর সাহায্যে নিজের এমন চেহারা বানান, যেন মনে হয়, তাঁকে খুব মারধর করে খুন করা হয়েছে। মটকা মেরে সেখানেই দীর্ঘক্ষণ পড়ে থাকেন তিনি। এরপর সেই ছবি গুস্তাভো মারিয়ার কাছে পাঠান।

মারিয়া নিশ্চিন্ত হওয়ার পরে গুস্তাভো গোটা ঘটনা পুলিশকে জানান। এর পরই তাঁর মারিয়াকে ধরার জন্য উঠে পড়ে লাগে পুলিশ।

প্রথমে স্বামীকে হত্যার অপরাধে তাঁকে গ্রেফতার করা হলেও পরে সব ঘটনাই কথাই তাঁকে খুলে বলা হয় এবং তিনি নিজের দোষ স্বীকারও করে নেন মারিয়া। স্বামীকে হত্যার চেষ্টা করার জন্য তাঁকে ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজকের বাজার : এলকে ২৮ ডিসেম্বর ২০১৭