‘ঘাড়-হাত-পায়ে ব্যথা খালেদার’

কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ঘাড়, হাত ও পায়ে ব্যথা বেড়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অর্থোপেডিক বিভাগীয় প্রধান ও খালেদা জিয়ার চিকিৎসায় বিশেষ মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান।

তিনি বলেন, খালেদা জিয়ার এ ব্যাথাগুলো আগেও ছিল, এ জন্য তিনি ওষুধ সেবন করতেন। পাশাপাশি বাম হাতেও সমস্যার কথা তিনি চিকিৎসকদের জানিয়েছেন ।

সোমবার দুপুরে কারাগারে খালেদা জিয়াকে প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা শেষে অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, ‘হাসপাতালের ৪ জন চিকিৎসক গতকাল (রবিবার) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখে এসেছি। তিনি নিজেই তার স্বাস্থ্য সমস্যার কথা আমাদের জানিয়েছেন।’

ডা. শামসুজ্জামান বলেন, রক্তের বেশ কয়েক রকম পরীক্ষা ও এক্স-রে করার জন্য ব্যবস্থাপত্রে উল্লেখ করা হয়েছে।

তিনি জানান, ‘খালেদা জিয়ার পরীক্ষাগুলো কোথা থেকে করাবেন এটা কারা কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন। ঢামেক হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন বিভাগের প্রধান সোহেলী রহমান খালেদাকে ব্যথা কমার কিছু ব্যয়াম দেখিয়ে দিয়েছেন।

অর্থোপেডিক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান ছাড়াও চিকিৎসক দলে ছিলেন- ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিকেল মেডিসিন)।চিকিৎসকরা আরও বলেন  আরও বিস্তারিত জানতে হলে কারাগারের কতৃপক্ষের কাজ থেকে জানতে হবে।

এমআর/