চলতি বছর আর খেলা হচ্ছে না লোরিসের

বাম কনুইয়ের লিগামেন্টে গুরুতর ইনজুরির কারনে এ বছর আর মাঠে নামা হচ্ছেনা টটেনহ্যাম হটস্পারের গোলরক্ষক হুগো লোরিসের। শনিবার প্রিমিয়ার লিগে ব্রাইটনের বিপক্ষে ৩-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে লোরিস ইনজুরিতে পড়েছিলেন।
ম্যাচের শুরুতেই পাসকাল গ্রসের একটি ক্রস আটকাতে গিয়ে মাটিতে পড়ে গিয়ে কনুইয়ে আঘাত পান লোরিস। সেই সুযোগ ব্রাইটনের নিল মওপে বল জালে জড়ালে ৩ মিনিটেই এগিয়ে গিয়েছিল ব্রাইটন।

টটেনহ্যামের পক্ষ থেকে জানানো হয়েছে ৩২ বছর বয়সী লোরিস ক্লাবের মেডিকেল স্টাফদের তত্বাবধানে দীর্ঘমেয়াদি বিশ্রাম ও পুনবার্সন শুরু করতে যাচ্ছেন।

সোমবার কনুইয়ের এমআরআই স্ক্যান করানোর জন্য লোরিস প্যারিসে গিয়েছিলেন। স্ক্যান রিপোর্টে কোন চিড় দেখা না গেলেও লিগামেন্টের গুরুতর ক্ষতি ধরা পড়েছে। ক্লেয়াফনটেইনে অনুষ্ঠিত জাতীয় দলের ট্রেনিং সেন্টারে ফ্রেঞ্চ কোচ দিদিয়ের দেশ্যমের সাথেও লোরিস দেখা করেছেন।

এক সংবাদ সম্মেলনে এ সম্পর্কে দেশ্যম বলেছেন, ‘আমি লোরিসের সাথে কথা বলেছি। সে মানসিক ভাবে বেশ ভেঙ্গে পড়েছে। বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষায় তার ইনজুরির মাত্রা ধরা পড়েছে। আমি চিকিৎসক নই, কিন্তু এটুকু বলতে পারি আসন্ন আন্তর্জাতিক বিরতি সহ পুরো নভেম্বরেই হয়ত তাকে বিশ্রামে থাকতে হবে। পুনর্বাসন প্রক্রিয়াটা সঠিকভাবে পরিচালনা করা জরুরী।’

ইউরো বাছাইপর্বে ফ্রান্স আগামী শুক্রবার আইসল্যান্ড ও তিনদিন পর তুরষ্কের মুখোমুখি হবে। লোরিসের স্থানে জাতীয় দলে গোলরক্ষক হিসেবে ডাকা হয়েছেন মার্সেইর স্টিভ মান্ডানাকে। এদিকে স্পার্সদের হয়ে তার অনুপস্থিতিতে মাঠে নামবেন পাওলো গাজানিগা।

আজকের বাজার/লুৎফর রহমান