চীনে করোনাভাইরাসে প্রাণহানির ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর শোক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন চীনের উহান শহর এবং অন্যান্য অঞ্চলে‘করোনাভাইরাস’ছড়িয়ে পরার কারণে প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেছেন। পররাষ্ট্রমন্ত্রী ক্ষতিগ্রস্থদের পরিবারের প্রতি আন্তরিক সহানুভূতি প্রকাশ করেন।

স্টেট কাউন্সিলর এবং চীনের পররাষ্ট্রমন্ত্রীকে লেখা এক শোক বার্তায় ড. মোমেন করোনাভাইরাসের ভয়াবহতার কথা তুলে ধরে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য গণপ্রজাতন্ত্রী চীন সরকারের আন্তরিক প্রশংসা করেন। বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আপনার সরকার শিগগিরই পরিস্থিতি থেকে বেরিয়ে আসবে এবং পরিস্থিতি আরো মারাত্মক রূপ নেওয়া বন্ধ করতে পারবে।

ড. মোমেন চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সুরক্ষার জন্য চীন সরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। বার্তায় তিনি আরও উল্লেখ করেন, চার্টার্ড বিমানের মাধ্যমে উহান থেকে ৩ শ’১২ জন বাংলাদেশি শিক্ষার্থীকে সরিয়ে আনার ক্ষেত্রে চীনা সরকারের সহযোগিতা বাংলাদেশে ব্যাপক প্রশংসা পেয়েছে। পররাষ্ট্রমন্ত্রী আশ্বাস্ত করে বলেন, সঙ্কট মোকাবেলায় বাংলাদেশ চীনের বন্ধুপ্রতিম জনগণ এবং সরকারের সঙ্গে রয়েছে। ক্ষতিগ্রস্তদের দুর্দশা প্রশমিত করতে যেকোন সহায়তার হাত বাড়িয়ে দেয়ার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রস্তুত রয়েছে বলেও তিনি জানান। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান