জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো রবি ক্যারিয়ার রোডশো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সম্প্রতি ‘রবি ক্যারিয়ার রোডশো’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি। আয়োজনে ২৫০ জনের বেশি শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন।

এ কর্মসূচির মূল উদ্দেশ্য ছিল বর্তমান ডিজিটাল যুগে রবি এবং টেলিযোগাযোগ শিল্পে ক্যারিয়ারের সুযোগ সম্পর্কে শিক্ষার্থীদের আরো সচেতন করে তোলা। এছাড়া দিনব্যাপী এ অনুষ্ঠানে কোম্পানি হিসেবে রবি এবং টেলিযোযোগ শিল্প দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কী ভূমিকা রাখছে তা তুলে ধরা হয়।

এলামনাইদের সাথে সাক্ষাতের মাধ্যমে জাবি ক্যারিয়ার রোডশো শুরু হয়। জাবি’র শিক্ষার্থী যারা রবিতে ক্যারিয়ার গড়েছেন তারা বর্তমান শিক্ষার্থীদের সাথে তাদের কর্মজীবনের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক বারতা চক্রবর্তী।

অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় দিক ছিল ‘নলেজ শেয়ারিং সেশন’। রবি’র কর্মকর্তারা কর্পোরেট কাজের ধরণের ওপর সাতটি বক্তব্য দেন। এসময় তারা তাদের কর্মজীবনের অভিজ্ঞতার ভিত্তিতে বিভিন্ন মতামত এবং ডিজিটাল যুগের সাথে খাপ খাওয়াতে শিক্ষাথীদের কী ধরণের দক্ষতার প্রয়োজন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

এসএমএস কুইজ কন্টেস্ট বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মাধ্যমে ক্যারিয়ার রোডশোটি শেষ হয়। সন্ধ্যায় রবি’তে যোগ দিতে ইচ্ছুক শিক্ষার্থীরা একটি লিখিত পরীক্ষায় অংশ নেন। শেষ বর্ষের শিক্ষার্থী এবং যারা শেষ বর্ষ উত্তীর্ণ হয়েছেন তারা এই পরীক্ষায় অংশ নেন।