জয়পুরহাটে টিআর কর্মসূচীর আওতায় ৪২২টি প্রকল্প বাস্তবায়ন

২০১৮-২০১৯ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) সোলার ও নন-সোলার কর্মসূচীর আওতায় ৪শ ২২ টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এতে সরকারের ব্যয় হয়েছে ৩ কোটি ৮১ লাখ ৪৬ হাজার ৯শ ৮২ টাকা।

জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর সূত্র বাসস’কে জানায়, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) নির্বাচনী এলাকা ভিত্তিক ২য় পর্যায় নন-সোলার প্রকল্পের আওতায় ১শ ৭৫ টি প্রকল্প বাস্তবায়ন করা হয়। এতে সরকারের ব্যয় হয়েছে ১ কোটি ৫ লাখ ৩৫ হাজার ৪২ টাকা। গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) নির্বাচনী এলাকা ভিত্তিক ২য় পর্যায় সোলার প্রকল্পের আওতায় ১শ ২৩ টি প্রকল্প বাস্তবায়ন করা হয়। এতে সরকারের ব্যয় হয়েছে ১ কোটি ৩ লাখ ২৪ হাজার ৩শ ৪১ টাকা।

জুন মাসের মধ্যে প্রকল্প গুলোর কাজ শেষ হয়েছে। এ ছাড়াও উপজেলা ভিত্তিক টিআর সোলার ও নন-সোলার প্রকল্পের আওতায় ১শ ৬০ টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এতে সরকারের ব্যয় হয়েছে ১ কোটি ৫৫ লাখ ৪০ হাজার ৫শ ৯২ টাকা এবং সাধারণ পৌরসভা ভিত্তিক নন-সোলার প্রকল্পের আওতায় ১৭ লাখ ৪৭ হাজার ৪৭ টাকা ব্যয়ে ১৩ টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।

এ প্রকল্প গুলো বাস্তবায়নের ফলে গ্রামীণ জনপদে বাসবাস করা লোকজন উন্নত পরিবেশে চলাচলের সুযোগ পাচ্ছে বলে জানান জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মুফাক্ষারুল ইসলাম। খবর:বাসস

আজকের বাজার/আখনূর রহমান