টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই ‘মাদক ব্যবসায়ী’ নিহত

কক্সবাজারের টেকনাফের দমদমিয়া এলাকায় সোমবার দিবাগত রাতে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তির নিহতের কথা জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাবের দাবি, নিহত এই দুই ব্যক্তি ‘মাদক ব্যবসায়ী’ ছিলেন।

নিহতরা হলেন- বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার বরবাড়িয়া গ্রামের মো. ইব্রাহীম শেখের ছেলে সাব্বির হোসেন (২৫) এবং ঢাকার সাভার উপজেলার নগরকুন্ডা গ্রামের মো. আব্দুল মতিনের ছেলে হাফিজুর রহমান (৩৫)।

র‌্যাবের টেকনাফ অফিসের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি শাহ আলম বলেন, রাত আড়াইটার দিকে একটি কাভার্ড ভ্যান টেকনাফ থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিল। পথে দমদমিয়া এলাকায় র‌্যাবের চেকপোস্ট অতিক্রমকালে কাভার্ড ভ্যানটিকে দাঁড়ানোর জন্য সিগন্যাল দেয়া হয়। কিন্তু গাড়িটি না থামিয়ে কাভার্ড ভ্যানটি থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

‘পরে ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার, একটি ওয়ান শুটারগান, ১১ রাউন্ড গুলি ও ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দু’জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়’ বলেন র‌্যাবের এই কর্মকর্তা।

তিনি আরও জানান, গুলিবিদ্ধ দু’জনকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

র‌্যাবের এএসপি শাহ আলম মনে করেন, কাভার্ড ভ্যানটিতে চারজন মাদক কারবারী ছিল। দু’জন পালিয়ে গেছে। নিহত দু’জন ওই গাড়ির চালক বা হেলপার কি-না তা নিশ্চিত হওয়া যায়নি।

আজকের বাজার/এমএইচ