ডা. আকাশের আত্মহত্যার ঘটনায় স্ত্রী মিতু গ্রেপ্তার

চট্টগ্রামে তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যার ঘটনায় তার স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, বৃহস্পতিবার দিবাগত রাতে নগরীর কোতোয়ালী থানাধীন নন্দনকানন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে সিএমপি কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের একটি দল।

এর আগে দাম্পত্য কলহের জেরে বৃহস্পতিবার ভোর ৫টার দিকে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার নিজ বাসায় ইনজেকশনের মাধ্যমে মোস্তফা মোরশেদ আকাশ (৩৩) আত্মহত্যা করেন বলে অভিযোগ উঠে।

তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের তরুণ চিকিৎসক এবং জেলার চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের বাংলাবাজার এলাকার মৃত আব্দুর সবুরের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন ভালোবেসে ২০১৬ সালে একই পেশায় পড়ুয়া তানজিলা হক চৌধুরী মিতুকে বিয়ে করেন আকাশ। বৃহস্পতিবার ভোরে স্ত্রীর সঙ্গে অন্য পুরুষের সাথে সম্পর্কের কথা উল্লেখ করে আত্মহত্যা করার ঘোষণা দেন তিনি।

নিহতের পরিচিতরা জানান, ‘তিনি জনপ্রিয় কোচিং সেন্টার ‘থ্রি ডক্টরস’-এর সাথে সম্পৃক্ত ছিলেন। একজন জনপ্রিয় শিক্ষক হিসেবে মেডিকেল শিক্ষার্থীদের কাছে তার খ্যাতি রয়েছে।’

মৃত্যুর আগে ফেসবুকে আকাশের দেয়া সর্বশেষ স্ট্যাটাসে জানা যায়, বিয়ের পরে অন্য যুবকের সাথে মিতুর সম্পর্ক থাকার বিষয়ে দু’জনের সম্পর্কে টানাপোড়েনের সৃষ্টি হয়। স্ত্রীর প্রতি গভীর ভালোবাসার পরও দীর্ঘ প্রচেষ্টায় স্ত্রীকে পরকীয়া থেকে ফেরাতে ব্যর্থ হয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে সর্বশেষ স্ট্যাটাসে উল্লেখ করেন আকাশ।

আজকের বাজার/এমএইচ