ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ভর্তি আরও ১৭০৬ জন

ডেঙ্গু আক্রান্তও হয়ে গত ২৪ ঘণ্টায় (১৭ আগস্ট সকাল ৮টা থেকে ১৮ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারা দেশে হাসপাতালে ভর্তি ১ হাজার ৭০৬ জন।

রোববার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য নিশ্চিত করেছে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট বা আইইডিসিআর গবেষণা থেকে জানা যায়, জুলাই মাসের তুলনায় আগস্ট মাসের ১৭ দিনে প্রায় দ্বিগুন হয়েছে ডেঙ্গুরোগীর সংখ্যা। আগস্ট মাসের গতকাল শনিবার (১৭ আগস্ট) পর্যন্ত ডেঙ্গুরোগীর সংখ্যা হয়েছে ৩৩ হাজর ১৫ জন। জুলাই মাসে এটি ছিল ১৬ হাজার ২শ ৫৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের (২০১৯ সাল) জানুয়ারিতে ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ৩৮ জন, ফেব্রুয়ারিতে ১৮ জন, মার্চে ১৭ জন, এপ্রিলে ৫৮ জন, মে মাসে ১৯৩ জন, জুনে এক হাজার ৮৮৪ জন, জুলাইতে ১৬ হাজার ২৫৩ জন এবং চলতি মাস আগস্টের ১৭ দিনে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৩ হাজার ১৫ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ জন। এখনো চিকিৎসা নিচ্ছেন অর্ধশতাধিক রোগী। ফরিদপুর মেডিকেলে নতুন করে ভর্তি হয়েছেন ১৭ জন। চারশোর বেশি রোগী ভর্তি আছেন এখানে। নতুন করে রংপুর মেডিকেল কলেজে হাসপাতালে ২২ জন, সিরাজগঞ্জে ১৬ জন, কুষ্টিয়ায় ১৫ জন এবং মৌলভীবাজারে একজন রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে।

আজকের বাজার/এমএইচ