তরুন ব্রাজিলিয়ানের জন্য ১০০ মিলিয়ন ইউরো নিয়ে প্রস্তুত বার্সা

স্প্যানিশ দুই জায়ান্ট বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ যেন উঠে পড়ে লেগেছে ব্রাজিলের উঠতি তারকাদের দলে টানতে। এই মিশনে লস ব্লাঙ্কোসরা সফল হলেও কাতালানরা অনেকটাই পিছিয়ে। ফলে এবার আঁটঘাট বেধেই মাঠে নেমেছে ব্রাজিলিয়ানদের দলে নিতে। এই যাত্রায় কাতলানদের প্রথম টার্গেট ২২ বছর বয়সী তরুণ ব্রাজলিয়ান রিচার্লিসন।

মূলত স্ট্রাইকার সমস্যার ভুগছে লা লিগা চ্যাম্পিয়নরা। এই সমস্যার সমাধানের জন্য হন্যে হয়ে ক্লাবগুলোর দ্বারে দ্বারে ঘুরছে স্প্যানিশ জায়ান্টরা। ফলে তাদের নজর পড়েছে ইংলিশ ক্লাব এভারটনের ব্রাজিলের তরুণ তারকা রিচার্লিসনের উপর।

ইনজুরির কারণে আগে থেকেই দলের বাইরে আছেন বিশ্বকাপ জয়ী ফ্রান্স তারকা ওসমান দেম্বেলে। কিছুদিন আগে হাঁটুর ইনজুরিতে দীর্ঘদিন দলের বাইরে থাকার কথা সুয়ারেজেরও।

সে কারণেই মূলত একজন পারফেক্ট স্ট্রাইকারের খোঁজে বার্সেলোনা। ভ্যালেন্সিয়ার স্প্যানিশ স্ট্রাইকার রদ্রিগো মোরেনোকে কেনার জন্য বিড করেছিলো কাতালান ক্লাবটি। কিন্ত ভ্যালেন্সিয়া সোজাসুজি না করে দেওয়ায় সেই দরজা বন্ধ হয়ে গেছে।

এরপর গুঞ্জন ছিলো আয়াক্সের দুসান টাডিচের প্রতি আগ্রহী বার্সেলোনা। এবার আরও জোর গুঞ্জন এভারটনের তারকা ফরোয়ার্ড ব্রাজিলিয়ান রিচার্লিসনের প্রতি আগ্রহী বার্সেলোনা। তার জন্য ১০০ মিলিয়ন ইউরোও খরচ করতে রাজি আছে বার্তোমেউ এর দল। সূত্র-স্কাই স্পোর্টস

তবে মজার বিষয় হচ্ছে, ২২ বছর বয়সী রিচার্লিসনকেও হয়তো নেওয়া হচ্ছে না কাতালানদের। স্কাই স্পোর্টস জানিয়েছে- রিচার্লিসনের জন্য বার্সার করা ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব না করে দিয়েছে কার্লো অ্যানচেলোত্তির দল।

২০১৮ সালে ওয়াটফোর্ড থেকে মাত্র ৫০ মিলিয়নে এভারটনে যোগ দেন রিচার্লিসন। যেখানে পাঁচ বছরের চুক্তি রয়েছে। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের (সকল ক্লাব) জার্সি গায়ে ৬৬ ম্যাচে করেছেন ২৪ গোল এবং করিয়েছেন ৫টি গোল! আর চলতি মৌসুমে এভারটনের হয়ে করেছেন ১০ গোল।

আজকের বাজার/আরিফ