তুষার-রাজ্জাককে সম্মাননা

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ১০ হাজারী ক্লাবে ঢোকেন তুষার। তার একদিন পর ৫০০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন আব্দুর রাজ্জাক। প্রথম শ্রেণীর ক্রিকেটে অনন্য এক মাইলফলক ছুঁয়েছেন তারা। এর জন্য কোন বিশেষ কোন সম্মননা পাননি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে। তবে খেলোয়াড়দের কাছ থেকে ঠিকই পেলেন এ দুই ক্রিকেটার। নিজেদের উদ্যোগে দুইজনকে দুটি ক্রেস্ট উপহার দেন টাইগাররা।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শুরুর আগে তুষার ও রাজ্জাককে সুদৃশ্য দুটি ট্রফি হাতে তুলে দেন খেলোয়াড়রা। রাজ্জাককে ট্রফি হাতে তুলে দেন বাংলাদেশ দলের সহ অধিনায়ক সাকিব আল হাসান। আর তুষারকে উপহার হাতে তুলে দেন দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এরপর তাদের সঙ্গে হাত মিলিয়ে কোলাকোলি করে তাদের অভিনন্দন জানান দলের সকল খেলোয়াড়রা।

রাজ্জাকের ট্রফিতে ইংরেজিতে লেখা ৫০০ এবং তুষারের ট্রফিতে লেখা ১০০০০। এর আগে সিরিজের প্রথম ম্যাচে নিজের ক্যারিয়ারের ১০০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছিলেন পেসার রুবেল হোসেন। পরের ম্যাচে রুবেলের হাতে ১০০ লেখা একটি সুদৃশ্য ট্রফি দিয়েছিলেন খেলোয়াড়রা।

তবে খেলোয়াড়দের সম্মাননা দেওয়ার ব্যাপারটা কদিন আগেই ইঙ্গিত দিয়েছিলেন অধিনায়ক মাশরাফি, ‘তুষার ইমরান ১০ হাজার রান করেছে, রাজ্জাক ৫০০ উইকেট পেয়েছে। সুস্থ থেকে এতদিন তারা খেলে যাচ্ছে, তাদের যে সম্মানটা দেওয়া দরকার সেটা খেলোয়াড়দের পক্ষ থেকে আমরা দিতে চাই।’ এবার তাদের আনুষ্ঠানিকভাবেই সন্মান দিলেন ক্রিকেটাররা।

আজকের বাজার: সালি / ৩১ জানুয়ারি ২০১৮