ত্রাণে অনিয়ম: পৌর কাউন্সিলরসহ বরখাস্ত ৩

ত্রাণ নিয়ে অনিয়মের অভিযোগে এক পৌর কাউন্সিলর এবং ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যান ও এক সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ হতে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

এ নিয়ে মোট ৪২ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তাদের মধ্যে ১৭ ইউপি চেয়ারম্যান, ২৩ ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য ও একজন পৌরসভার কাউন্সিলর রয়েছেন।

আজ সাময়িকভাবে বরখাস্তরা হলেন- রাজশাহীর চারঘাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজু আহম্মেদ, ভোলার মনপুরা উপজেলার মনপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমানত উল্লাহ আলমগীর এবং ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মানকোন ইউপির সংরক্ষিত নারী সদস্য নাজমিন আক্তার লাভলী।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, কাউন্সিলর রাজু আহম্মেদের বিরুদ্ধে চাল ওজনে কম দেয়া এবং তালিকাভুক্ত ব্যক্তিকে চাল না দেয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে।

অন্যদিকে, ইউপি চেয়ারম্যান আমানত উল্লাহ আলমগীরের বিরুদ্ধে মৎস্য ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ এবং নাজমিন আক্তার লাভলীর বিরুদ্ধে ত্রাণ দেয়ার আশ্বাস দিয়ে সাধারণ মানুষের কাছ হতে চাঁদা আদায় করার বিষয়টি তদন্তে প্রমাণিত হয়েছে।

তাদের কেন চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব চেয়ে পৃথক কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে অনুরোধ করা হয়েছে