দ্রুত নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপন দিন: স্পিকার

নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নে সাংবাদিক সমাজের দাবির প্রতি সংহতি প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, নবম ওয়েজ বোর্ড নিয়ে অনেক দিন সাংবাদিকরা আন্দোলন করেছেন। বিষয়টি আমি জানার সঙ্গে সঙ্গেই তথ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। শুনে আনন্দবোধ করছি যে, নবম ওয়েজ বোর্ড গঠন হয়েছে। এখন তাকে অনুরোধ করবো যাতে খুব শিগগিরই তা প্রজ্ঞাপন আকারে জারি করা হয়।

বুধবার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যৌথ আয়োজনে ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ অনুরোধ জানান।

বিএফইউজের একাংশের সভাপতি মনজুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএফইউজে মহাসচিব ওমর ফারুক, ডিইউজে একাংশের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম বক্তৃতা করেন।

সংযমের এ মাসে মহান আল্লাহ তায়ালার রহমত কামনা করে সাংবাদিকদের পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানান শিরীন শারমিন চৌধুরী। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

ডিজিটাল নিরাপত্তা আইন সম্পর্কে স্পিকার বলেন, বর্তমানে ডিজিটাল নিরাপত্তা আইনের খসড়া স্থায়ী কমিটিতে বিবেচনাধীন রয়েছে। আশা করা যায়, এ বিষয়ে সকলের মতামত নিয়ে একটি কার্যকর আইন প্রণয়ন করা সম্ভব হবে।

তিনি বলেন, ডিজিটাল আইন নিয়ে সাংবাদিকদের আপত্তি উঠেছে। যতদূর জানি আইনটি এখন জাতীয় সংসদের আইসিটিবিষয়ক স্থায়ী কমিটিতে আছে। ওনারা আরও সময় বাড়িয়ে নিয়েছেন। আইনটি চূড়ান্তভাবে পাস হওয়ার আগে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে কথা বলে সুরাহা করবেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ঈদের পরে সাংবাদিকদের অনেক দিনের আকাঙ্ক্ষার ফসল মহার্ঘ ভাতা ঘোষণা করা হবে। তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের পথে যাত্রা করেছে এবং উন্নয়নের বিস্ময়কর ধারায় এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত রাখতে তিনি সাংবাদিক সমাজের সহযোগিতা কামনা করেন।