নওয়াজ শরীফের ওপর লন্ডনে হামলার চেষ্টা

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ওপর লন্ডনের অ্যাভনফিল্ডে তার ছেলের বাড়িতে ঢোকার সময় হামলার চেষ্টা করেছে একদল যুবক। খবর ডন’র।

ইসলামাবাদের একটি আদালত দুর্নীতির অভিযোগে নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দেওয়ার চারদিনের মাথায় রোববার (৮ জুলাই) এ হামলার চেষ্টা হয়।

লন্ডনের যে চারটি বিলাসবহুল বাড়ির মালিকানা নিয়ে দুর্নীতির অভিযোগে নওয়াজকে সাজা দেওয়া হয়েছে, অ্যাভনফিল্ডের বাড়িটি তার মধ্যে একটি বলে জানিয়েছে ডন।

পাকিস্তানি এ গণমাধ্যমটির কাছে আসা একটি ভিডিও ফুটেজে ক্রুদ্ধ যুবকদের ওই বাড়িটিতে ঢুকতে চেষ্টা করতে ও নওয়াজকে গালাগাল করতে দেখা গেছে। বিক্ষুব্ধ একজনকে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) যুক্তরাজ্য শাখার এক সদস্যর দিকে বাজারের থলে ছুড়ে মারতেও দেখা গেছে, আরেকজনকে দেখা গেছে সদর দরজায় ডিম ছুড়তে।

অন্য এক ফুটেজে ভবনটির বাইরে কয়েক ডজন ব্যক্তিকে পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের পতাকা হাতে নওয়াজবিরোধী স্লোগান ও প্রতিবাদ জানাতে দেখা গেছে।

ঘটনার কিছুক্ষণের মধ্যে লন্ডন মেট্রোপলিটন পুলিশের একটি দল বিলাসবহুল ওই ভবন এলাকায় পৌঁছে কাছাকাছি পার্ক করে রাখা গাড়িগুলোতে তল্লাশি অভিযান চালায়।

নওয়াজের পরিবার আনুষ্ঠানিক অভিযোগ না দেওয়ায় কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানিয়েছে তারা।

তবে অ্যাভনফিল্ডের বাড়িতে হামলা চেষ্টার জন্য পিটিআই এবং এর চেয়ারম্যান ইমরান খানকে দায় দিয়েছেন নওয়াজের মেয়ে মরিয়ম।

আজকের বাজার/একেএ